Thursday, December 1, 2022
Homeজামালপুরবকশিগঞ্জ মৎস্যচাষীদের পরামর্শ নিতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেছেন উপজেলা মৎস্য কর্মকর্তা

বকশিগঞ্জ মৎস্যচাষীদের পরামর্শ নিতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেছেন উপজেলা মৎস্য কর্মকর্তা

সাইফুল ইসলাম:

জামালপুর জেলার বকশিগঞ্জ উপজেলায় মাছের চাহিদা মেটাতে মৎস্যচাষীদের পরামর্শ নিতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেছেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আশরাফুল ইসলাম রিয়েল।
গতকাল ২৩ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভায় আশরাফুল ইসলাম রিয়েল বলেন, বকশিগঞ্জ উপজেলায় মৎস্য চাষে মানুষের আগ্রহ কম, পরামর্শ নিতে আসা মৎস্যচাষীর সংখ্যাও অনেক কম। মৎস্যখাত বর্তমান সরকারের একটি অন্যতম অগ্রাধিকারভুক্ত খাত। বৈশ্বিক মহামারী জনিত প্রতিকূল পরিবেশে দেশের বিপুল জনগোষ্ঠীর পুষ্টি চাহিদা পূরণ ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে এ খাতে পরিকল্পিত উন্নয়ন কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে। মৎস্য চাষে মানুষদেরকে উদ্বুদ্ধ করতে প্রচার প্রচারণায় সাংবাদিকদের ভূমিকা উল্লেখ করে বলেন, এ উপজেলায় মাছের চাহিদা মেটাতে মৎস্য চাষীদের পরামর্শ নিতে সাংবাদিকদের সহযোগিতার প্রয়োজন।
এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আশরাফুল ইসলাম রিয়েল জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উপলক্ষে সপ্তাহব্যাপী ২৩ থেকে ২৯ জুলাই পর্যন্ত নানান কর্মসূচি রয়েছে বলে জানান। ”নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই স্লোগানে এবারের কর্মসূচির মধ্যে সমগ্র উপজেলায় মাইকিং এর মাধ্যমে ব্যাপক প্রচারণা। ২৪ জুলাই উপজেলা পরিষদ চত্বর থেকে প্রধান সড়ক র‌্যালি, মাছের পোনা অবমুক্তকরণ ও উপজেলা গণগ্রন্থাগার হলরুমে উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা সভা, পুরস্কার বিতরণী অনুষ্ঠান এবং মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন। ২৫ জুলাই প্রান্তিক পর্যায়ে মৎস্যচাষী ও মৎস্যজীবীদের সঙ্গে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক মতবিনিময়। ২৬ জুলাই অবৈধ জালের বিরুদ্ধে মোবাইল কোর্ট/ অভিযান পরিচালনা। ২৭ জুলাই মৎস্যচাষীদের মাছ চাষ বিষয়ক নিবিড় পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা এবং মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন। ২৮ জুলাই সুফলভোগীদের প্রশিক্ষণ প্রদান। জাতীয় মৎস্য সপ্তাহের শেষ দিবস ২৯ জুলাই উপজেলা পরিষদ সভাকক্ষে মৎস্য সপ্তাহের মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments