Thursday, February 22, 2024
Homeজামালপুরবকশীগঞ্জে পলিনেট হাউজ প্রযুক্তির উদ্বোধন

বকশীগঞ্জে পলিনেট হাউজ প্রযুক্তির উদ্বোধন

বকশীগঞ্জ প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জে “কৃষিই সমৃদ্ধি” স্লোগান নিয়ে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় পলিনেট হাউজ প্রদর্শনী বাস্তবায়ন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
মেরুরচর ইউনিয়নের টুপকারচর সর্দারপাড়া গ্রামে কৃষক মওলানা আব্দুল আউয়ালের জমিতে পলিনেট হাউজ কার্যক্রমের উদ্বোধন করা হয়।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে পলিনেট হাউজে উচ্চমূল্যের ফসল ও চারা উৎপাদনের লক্ষ্যে প্রযুক্তিটি বাস্তবায়ন করা হবে।
সোমবার ২৩ অক্টোবর বিকালে পলিনেট হাউজটি ফিতা কেটে ও মোনাজাতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আব্দুর রউফ তালুকদার ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অহনা জিন্নাত।
উদ্বোধনকালে উপজেলা কৃষি কর্মকর্তা মুসলিমা খানম নীলু, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. জোবায়ের হোসেন, জেলা পরিষদ সদস্য জয়নাল আবেদিন, মওলানা ইদ্রিস আলী, কৃষক মওলানা আব্দুল আউয়াল, মেরুরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সিদ্দিকুর রহমান সিদ্দিক, উপজেলা বিএনপির সদস্য সচিব ফকরুজ্জামান মতিন, কৃষি উদ্যোক্তা সাব্বির আহমেদ, ইউপি সদস্য জাহিদুল ইসলাম মঞ্জু, ইউপি সদস্য আনোয়ার হোসেন সহ উপস্থিত ছিলেন। অত্যাধুনিক এ প্রযুক্তির মাধ্যমে শীতকালীন ও গ্রীষ্মকালীন উচ্চমূল্যের সব ধরণের ফসল ও চারা উৎপাদন করা যাবে। এই প্রযুক্তির ছোঁয়ায় কৃষিতে নতুন মাত্রা যোগ হবে বলে জানিয়েছেন উপজেলা কৃষি বিভাগ।

Most Popular

Recent Comments