Friday, January 27, 2023
Homeজামালপুরবকশীগঞ্জে সীমানা জটিলতায় আটকে গেছে মসজিদ নির্মাণ কাজ!

বকশীগঞ্জে সীমানা জটিলতায় আটকে গেছে মসজিদ নির্মাণ কাজ!

বকশীগঞ্জ প্রতিনিধি: জামালপুর জেলার বকশীগঞ্জ পৌর এলাকার চরকাউরিয়া খামার পাড়া পুরাতন জামে মসজিদ নির্মাণ কাজ প্রায় ৬ মাস ধরে বন্ধ রয়েছে।
উক্ত মসজিদের জমির সীমানা জটিলতায় গত বছর জামালপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট আদালতে পিটিশন মোকাদ্দমা দায়েরের পর থেকে মসজিদটির নির্মাণাধীন কার্যক্রম বন্ধ রাখা হয়। মসজিদ কমিটির নেতৃবৃন্দ জানান, ১৯৮১ সালে চরকাউরিয়া খামারপাড়া পুরাতন জামে মসজিদের জন্য ৫১৮৯ নং দাগে সোয়া ৫ শতাংশ জমি ওয়াক্ফ করে দেয়া হয়।
গত বছর মসজিদের ওই জমিতে গ্রামবাসীর উপস্থিতিতে মসজিদ দ্বিতল ভবনের জন্য নির্মাণ কাজ শুরু করা হয়। পরে ০৭/০৬/২০২২ ই তারিখে জামালপুর বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ভূমি জটিলতা নিয়ে একটি পিটিশন মোকাদ্দমা দায়ের করেন স্থানীয় আহমদ আলীর ছেলে ওমর ফারুক।এরফলে মসজিদটির নির্মাণাধীন কাজ বন্ধ রাখে এলাকাবাসী। বিজ্ঞ আদালত বিরোধপূর্ণ ওই জমিটি পরিমাপ করতে বকশীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের সার্ভেয়ারকে নির্দেশ দেন। সার্ভেয়ার যথা সময়ে জমির পরিমাপ করে প্রতিবেদনও পাঠিয়ে দেন। মসজিদ কমিটির পক্ষে মো. জামান মিয়া জানান, উক্ত মসজিদের সীমানা পরিমাপ নিয়ে জামালপুর এডিএম কোর্টে মোকাদ্দমা চলমান থাকার পরও বাদী ওমর ফারুক জোড় পূর্বক মসজিদের সীমানা লঙ্ঘন করে সম্প্রতি টিনের ছাপড়া ঘর নির্মাণ, সুপারি গাছের চারা ও বাশের বেড়া দিয়ে মসজিদের জমি দখল করে নিয়েছেন। এতে করে এলাকার মুসল্লিদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বাদী ওমর ফারুক জানান, আমি মসজিদের জমি নয়, আমার স্বত্ব দখলীয় নিজ জমিতে ছাপড়া ঘর উত্তোলন করেছি। মসজিদের জমি দখেলের প্রশ্নই আসে না। মসজিদ কমিটি আমার জমি বুঝিয়ে না দিয়ে টালবাহানা করছে। স্থানীয় এলাকাবাসী মজসিদের সীমানা জটিলতা নিরসন করে দ্রুত নির্মাণ কাজ চালু করতে সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments