Friday, February 3, 2023
Homeরাজনীতিবঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ছাত্রলীগের শ্রদ্ধা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ছাত্রলীগের শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। 

মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের নেতৃত্বে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন সংগঠনের নেতাকর্মীরা।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি  মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদ, সাধারণ সম্পাদক সাগর আহমেদ, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি রাজীবুল ইসলাম বাপ্পী, সাধারণ সম্পাদক সজল কুন্ডুসহ ছাত্রলীগের কেন্দ্রীয় ও বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মুক্তিযুদ্ধে বিজয়ের ২৫ দিন পরে বিশ্ব জনমতের চাপে ১৯৭২ সালের ৮ জানুয়ারি বঙ্গবন্ধুকে মুক্তি দিতে বাধ্য হয় পাকিস্তান সরকার। 

এরপর তিনি বিমানে করে লন্ডন যান। সেখান থেকে ৯ জানুয়ারি রাত ৮টায় ব্রিটিশ রাজকীয় বিমানে লন্ডনে থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা দেন। দিল্লিতে ১০ জানুয়ারি সকালে যাত্রাবিরতি দিয়ে এক জনসভায় ভারতীয় প্রধানমন্ত্রী ও ভারতীয় জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান বঙ্গবন্ধু শেখ মুজিব।

তারপর দিল্লি থেকে ঢাকায় আকাশে প্রবেশ করে বঙ্গবন্ধুর বহনকারী বিমান। শেষ হয় বাঙালির উৎকণ্ঠার। বাংলাদেশে ফিরে আসেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments