Thursday, July 18, 2024
Homeজামালপুরবঙ্গবন্ধুর স্বপ্নের সিঁড়ি বেয়ে বাংলাদেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে-ধর্মমন্ত্রী ফরিদুল হক খান...

বঙ্গবন্ধুর স্বপ্নের সিঁড়ি বেয়ে বাংলাদেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে-ধর্মমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি

ইসলামপুর প্রতিনিধি : ধর্মমন্ত্রী আলহাজ্ব ফরিদুল হক খান এমপি বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সিঁড়ি বেয়ে বাংলাদেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছে শেখ হাসিনা। উন্নয়ন, অগ্রগতি ও সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় লাল সবুজের নিশান নিয়ে আওয়ামী লীগ দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে তিনি।
তিনি জামালপুরের ইসলামপুরে বুধবার রাতে বণিক সমিতির উদ্দ্যোগে বাজারস্থ মোড়ে সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য ২০৪১ সালের মধ্যে একটি উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা। ডিজিটাল বাংলাদেশ গড়ার পর পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ। চতুর্থ শিল্প বিপ্লবের নানা চ্যালেঞ্জ মোকাবেলা করে তরুণদের প্রশিক্ষিত করে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে। মেধা ও প্রযুক্তিনির্ভর উন্নত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট নাগরিক, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সরকার ও স্মার্ট সমাজ ব্যবস্থা ঘোষণা করা হয়েছে। বাংলাদেশকে আরও সামনে এগিয়ে নিয়ে যেতে হবে। ২০৪১ সালে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত,স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার সে দায়িত্ব আজকে ব্যবসায়ীদের ওপর। শিল্প, ব্যবসা-বাণিজ্য যত প্রসারিত হবে, মানুষের আর্থিক অবস্থা তত ভালো হবে। স্মার্ট দেশ বিনির্মানে ব্যবসায়ীদের সহযোগীতা করতে হবে।
দক্ষতা অর্জন ও প্রশিক্ষণের ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, শুধু স্বপ্ন দেখলে হবে না, স্বপ্ন বাস্তবায়নেরও যোগ্যতা অর্জন করতে হবে। সেই ধরনের চিন্তা ভাবনাও থাকতে হবে। যুবকদের শুধু একটা পাস করে চাকরি পেছনে না ছুটে নিজেদের উদ্যোক্তা হওয়ার আহ্বান জানান।
বণিক সমিতির সভাপতি আওয়াল খান লোহানীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আঃ সালাম,সহ সভাপতি জামাল আব্দৃন নাছের বাবুল,মজিবর রহমান শাহজাহান,ফরিদ উদ্দিন আহমেদ,সাংগঠনিক সম্পাদক সরদার জাকিউল হক,বণিক সমিতির সাধারণ সম্পাদক ইব্রাহীন সরকার,ব্যবসায়ী নুরল ইসলাম,সবুজ খন্দকার।
এর আগে বণিক সমিতির সকল সদস্যবৃন্দ ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট উপহার দেন।

Most Popular

Recent Comments