Friday, December 9, 2022
Homeআইটিবন্ধ হয়ে যাচ্ছে গুগলের জনপ্রিয় একটি সেবা

বন্ধ হয়ে যাচ্ছে গুগলের জনপ্রিয় একটি সেবা

গুগল তাদের জনপ্রিয় অ্যাপ হ্যাংহাউট বন্ধ করে দিচ্ছে। চলতি বছরের নভেম্বরে পুরোপুরিভাবে অ্যাপটি বন্ধ করে দেওয়া হবে। তবে চিন্তার কারণ নেই, গুগল তাদের গুগল-চ্যাট অপশনে নতুন কিছু ফিচার যোগ করছে। ফলে ব্যবহারকারীদের হ্যাংহাউটের অভাব পূরণ হবে।

এদিকে গুগল জানিয়েছেন, হ্যাংহাউট থেকে কোনো ব্যবহারকারী চাইলে নভেম্বরের আগেই সমস্ত তথ্য ডাউনলোড করতে পারবেন। কিন্তু তারপর যেহেতু অ্যাপটি পুরোপুরি বন্ধ করা হবে, সেকারণে কোনও ডেটা অ্যাকসেস করা সম্ভব হবে না।


এ বিষয়ে একটি ব্লগপোস্ট করে গুগল। তাতে বলা হয়েছ, ‘আমরা এতদিন পর্যন্ত গুগল চ্যাটে বিনিয়োগ করেছি। যাতে ব্যবহারকারীদের সুবিধা হয়। এবার আমরা হ্যাংহাউট ব্যবহারকারীদের গুগল চ্যাটে নিয়ে আসার পরিকল্পনা করছি।

গুগল প্রডাক্ট ম্যানেজার রবি কানেগান্তি বলেন, যারা নিজেদের ফোনে হ্যাংহাউট ব্যবহার করছেন তাদের কাছে একটি পপ-আপ স্ক্রিন শো করবে। সেখানে বলা হবে, যারা হ্যাংহাউট ব্যবহার করছেন তারা যেনো এবার থেকে গুগল চ্যাট ব্যবহার করেন। শুধু তাই নয় যারা পিসি-তে হ্যাংকহাউট ব্যবহার করেন তাদের ক্ষেত্রে গুগল চ্যাট ব্যবহার করতে হবে। এর জন্য ওয়েব বা চ্যাট অ্যাপ ডাউনলোড করতে হবে।

গুগল চ্যাট ব্যবহারকারীদের মধ্যে যাতে এনগেজমেন্ট বাড়াতে নানা পদক্ষেপ নিচ্ছে। গুগল জানিয়েছে, গুগল চ্যাট ব্যবহার করার ফলে চ্যাট আরও মজাদার হবে। নিজেকে আরও ভালোভাবে প্রকাশ করা সম্ভব হবে। এছাড়াও একাধিক ইমোজি পাঠানো যাবে তার সঙ্গে মেসেজ রিয়্যাকশন ফিচারও রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments