Friday, January 27, 2023
Homeখেলাধুলাবাংলাদেশে আসছে আর্জেন্টিনা 

বাংলাদেশে আসছে আর্জেন্টিনা 

বিশ্বকাপ শেষ হলেও আর্জেন্টিনা নিয়ে বাংলাদেশে এখনো উন্মাদনা ও আলোচনা রয়েছে। মেসির আর্জেন্টিনাকে বাংলাদেশে আনার ব্যাপারে রাষ্ট্রীয় পর্যায়ে মার্চে বৈঠক হওয়ার কথা রয়েছে। আর্জেন্টিনা ফুটবল দল বাংলাদেশে পুনরায় আসার ব্যাপারে এখনও নিশ্চয়তা না পেলেও কাবাডি দল আসছে। 

১১-২২ মার্চ বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি অনুষ্ঠিত হবে। সেই টুর্নামেন্টে অংশগ্রহণ নিশ্চিত করেছে আর্জেন্টিনা। বাংলাদেশ কাবাডি ফেডারেশন আয়োজিত এই আন্তর্জাতিক টুর্নামেন্টে আর্জেন্টিনার গত বছরও অংশগ্রহণের কথা ছিল। শেষ পর্যন্ত আসতে পারেনি মেসির দেশ। বাংলাদেশ কাবাডি ফেডারেশন এবার আশাবাদী আর্জেন্টিনা অংশগ্রহণ করবে।

আর্জেন্টিনা, স্বাগতিক বাংলাদেশ ছাড়া টুর্নামেন্টের অন্য দেশগুলো হচ্ছে চাইনিজ তাইপে, ইংল্যান্ড, ইরাক, ইন্দোনেশিয়া, কেনিয়া, মালয়েশিয়া, নেপাল, পোল্যান্ড, শ্রীলংকা  ও থাইল্যান্ড। ১২ দল নিয়ে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট।

অন্যদিকে আগামী ২৬ ফেব্রুয়ারি থেকে ইরানে ২য় জুনিয়র বিশ্বকাপ কাবাডি চ্যাম্পিয়নশীপ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ জুনিয়র বিশ্বকাপে অংশগ্রহণ করবে। জুনিয়র জাতীয় কাবাডি দল গঠনের লক্ষ্যে আইজিপি কাপ- ২০২২ অনুষ্ঠিত হয়েছে। জাতীয় যুব কাবাডি হতে বাছাইকৃত বিভিন্ন জেলার কাবাডি খেলোয়াড় এবং বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের খেলোয়াড়দের সমন্বয়ে আজ থেকে কাবাডি স্টেডিয়ামে খেলোয়াড় বাছাই কার্যক্রম শুরু হয়েছে। উক্ত বাছাই পর্বে মোট ৮০ জন খেলোয়াড় অংশগ্রহণ করছে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments