Friday, December 9, 2022
Homeখেলাধুলাবাংলাদেশ-অস্ট্রেলিয়া দলের সবাই করোনা নেগেটিভ

বাংলাদেশ-অস্ট্রেলিয়া দলের সবাই করোনা নেগেটিভ

আ.জা. স্পোর্টস:

তিন দিনের কোয়ারেন্টিন শেষ হচ্ছে শনিবার। রোববার থেকে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া দল অনুশীলনে ফিরছে। তার আগে দুই দলের ক্রিকেটার ও কোচিং স্টাফদের করোনা পরীক্ষায় যেতে হয়েছিল। সুখবর হচ্ছে, দুই দলের সবাই করোনা নেগেটিভ হয়ে রোববার থেকে অনুশীলনে নামতে পারছেন। বিসিবির মেডিক্যাল বিভাগ খবরটি নিশ্চিত করেছে। রোববার সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত মিরপুর হোম অব ক্রিকেটে প্রস্তুতি নেবে বাংলাদেশ দল। এদিন বিকাল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত ফ্লাডলাইটের আলোতে অনুশীলন করবে অস্ট্রেলিয়া। পরদিন অনুশীলন করে ৩ আগস্ট মাঠে গড়াবে প্রথম টি-টোয়েন্টি। পরের চারটি ম্যাচ হবে যথাক্রমে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। এক সপ্তাহের মধ্যে পাঁচ ম্যাচ খেলবে দুই দল। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের প্রতিটি ম্যাচ হবে দিবারাত্রির। অস্ট্রেলিয়া সিরিজের জন্য আলাদা করে দল ঘোষণা করেনি বাংলাদেশ। জিম্বাবুয়েতে খেলা দলটাই খেলবে অস্ট্রেলিয়া সিরিজে। বৃহস্পতিবার দেশে ফিরেই বিমানবন্দর থেকে সরাসরি জৈব সুরক্ষা বলয়ে ঢুকে যায় মাহমুদউল্লাহরা। অস্ট্রেলিয়ার কঠিন শর্তের কারণে সিরিজটি খেলতে পারছেন না মুশফিকুর রহিম ও লিটন দাস। অন্যদিকে ইনজুরিতে নেই তামিম ইকবাল। সব মিলিয়ে তাই গুরুত্বপূর্ণ তিন ক্রিকেটারকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে বাংলাদেশ দলকে। এদিকে অনেক তারকা খেলোয়াড় ছাড়াই বাংলাদেশ সফরে এসেছে অস্ট্রেলিয়া। সেই তালিকায় আছেন স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল ও প্যাট কামিন্সের মতো ক্রিকেটাররা। আর সর্বশেষ ইনজুরির কারণে ছিটকে গেছেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম।

অস্ট্রেলিয়া দল: অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহানডর্ফ, অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার), ড্যানিয়েল ক্রিস্টিয়ান, নাথান অ্যালিস (রিজার্ভ), জশ হ্যাজেলউড, মোয়াসেস হেনরিকস, মিচেল মার্শ, মিচেল স্টার্ক, বেন ম্যাকডারমট, রিলে মেরিডিথ, জশ ফিলিপে, তানভীর সাঙ্গা (রিজার্ভ), মিচেল সুয়েপসন, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড ও অ্যাডাম জাম্পা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments