Tuesday, June 25, 2024
Homeজামালপুরবাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জামালপুরে আলোচনা সভা

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জামালপুরে আলোচনা সভা

সীমান্ত দাস : ২০ মে, সোমবার, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সারাদেশের ন্যায় জামালপুর জেলা শহরে দয়াময়ী কমপ্লেক্সের নাট মন্দির প্রাঙ্গণে বিকাল ৫ ঘটিকায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি ভাষণে জামালপুর সদর আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ বলেন, ‘ঐক্য পরিষদের লড়াই সংগ্রামের পাশে আমি আছি, আমি থাকবো।’
‘আফগানিস্তানের তালেবানদের মতো বাংলাদেশেও ধর্মান্ধ মৌলবাদী গোষ্ঠী ক্ষমতাসীন হবে কি না, একাত্তরের প্রেতাত্মারা ফের কতৃত্ব করবে কি না, দেশের জাতিগত ও ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায় তাদের অধিকার নিয়ে বেঁচে থাকতে পারবে কি না এবং সরকারি দলের নির্বাচনী ইশতেহারের বাস্তবায়ন দাবিতে বক্তব্য রাখেন রমেন বণিক, সাধারণ সম্পাদক, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, জামালপুর জেলা শাখা।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষিবিদ লক্ষ্মীকান্তÍ পন্ডিত, সভাপতি, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, জামালপুর জেলা শাখা।
আলোচনা সভায় দেশে ধর্ম বর্ণ সম্প্রদায় নির্বিশেষে সকলের সম অধিকার ও সম মর্যাদা এবং আদিবাসীদের সাংবিধানিক অধিকার নিশ্চিত করার আহ্বান জানানো হয়।
আলোচনা সভার শুরুতে গান পরিবেশন করেন উদীচী শিল্পী ও বিভিন্ন সংগঠনের শিল্পীবৃন্দ।
আলোচনা সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক উৎপল কান্তি ধর, বীরমুক্তিযোদ্ধা সুজাত আলী ফকির, মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম, এডভোকেট শামীম আরা প্রমুখ।

Most Popular

Recent Comments