Friday, February 3, 2023
Homeজাতীয়বাহিনীর চালিকাশক্তি হচ্ছে শৃঙ্খলা, কখনও ব্যাঘাত ঘটাবেন না

বাহিনীর চালিকাশক্তি হচ্ছে শৃঙ্খলা, কখনও ব্যাঘাত ঘটাবেন না

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যে কোনও বাহিনীর জন্য মূল চালিকাশক্তি হচ্ছে শৃঙ্খলা, চেইন অব কমান্ড। কখনও শৃঙ্খলার ব্যাঘাত ঘটাবেন না। অর্পিত দায়িত্ব মেনে চলবেন ও চেইন অব কমান্ড মেনে চলবেন।

বর্ডার গার্ড বাংলাদেশ দিবস-২০২২ উদযাপিত হচ্ছে আজ। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকাল ১০টায় বিজিবি সদর দপ্তরের বীরউত্তম আনোয়ার হোসেন প্যারেড গ্রাউন্ডে উপস্থিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে কুচকাওয়াজ পরিদর্শন শেষে বক্তব্য দেওয়ার সময় বিজিবি সদস্যদের উদ্দেশে একথা বলেন প্রধানমন্ত্রী।

বাহিনীর শৃঙ্খলা, চেইন অব কমান্ড সম্পর্কে বঙ্গবন্ধুর ভাষণকে উদ্বৃত করে প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৪ সালের ৫ ডিসেম্বর তৎকালীন বাংলাদেশ রাইফেলস সদস্যদের উদ্দেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব বলেছিলেন, “ঈমানের সাথে কাজ করো, সৎ পথে থেকে দেশকে ভালোবাসো। এই দেশ আমাদের।” দেশ উন্নত হলে, আপনারা সবাই ভালো থাকবেন, উন্নত জীবন পাবেন। চিকিৎসায় পাবেন। এই কথা সবাইকে মনে রাখতে হবে। 

সরকারপ্রধান বলেন, বাংলাদেশ পাকিস্তানের প্রদেশ ছিল। বাংলাদেশ যখন একটা যুদ্ধবিধ্বস্ত দেশ, সে দেশকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাত্র সাড়ে তিন বছরের মধ্যে সল্পন্নোত দেশ হিসেবে গড়ে তুলেছিলেন। 

জাতির পিতা বেঁচে থাকলে স্বাধীনতার ১০ বছরের মধ্যে বাংলাদেশ ক্ষুধা, দারিদ্র্যমুক্ত উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তুলতে পারতেন। কিন্তু সেটা আমাদের ভাগ্যে জোটেনি। এটা আমাদের দুর্ভাগ্য। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments