Saturday, December 3, 2022
HomeUncategorizedবিএনপির জন্য অপেক্ষা করবেন সিইসি

বিএনপির জন্য অপেক্ষা করবেন সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বিএনপির সংলাপে অংশগ্রহণ প্রসঙ্গে বলেছেন, আমরা ওয়েট (অপেক্ষা) করব। যদিও নির্বাচন কমিশন (ইসি) গতকালই জানিয়েছে সংলাপে তারা অংশ নেবে না। বিএনপি মহাসচিবও গণমাধ্যমকে জানিয়েছেন, তারা ইসির সংলাপে আসবেন না।

বুধবার (২০ জুলাই) গণতন্ত্রী পার্টির সঙ্গে সংলাপ শেষে প্রধান নির্বাচন কমিশনার সাংবাদিকদের এ কথা বলেন।


বিএনপি সংলাপে আসছে না, এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে সিইসি বলেন, ‘আমরা ওয়েট করব’। বিএনপিকে সংলাপে আনার জন্য বিশেষ কোনো উদ্যোগ নেবেন কি না জানতে চাইলে এর কোনো উত্তর দেননি সিইসি। সংলাপ শেষ হলে সারবস্তু অবহিত করা হবে বলে জানান তিনি।

কাজী হাবিবুল আউয়াল বলেন, ‘এখন পর্যন্ত যতগুলো পার্টি সংলাপে অংশ নিয়েছে, তাদের সবার মনোভাব ইতিবাচক। তারা ভালো নির্বাচন যাতে হয়, ভোটাররা যেন তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন এই বিষয়টি নিশ্চিত করতে বলেছেন। আমরাও বলেছি সত্যিকার অর্থে এটিই আমাদের একমাত্র দায়িত্ব। প্রত্যেকটা ভোটার যেন ভোট কেন্দ্রে গিয়ে তার ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। এটাই গণতন্ত্রের ভিত্তি। এক্ষেত্রে সবার সহযোগিতা প্রয়োজন। প্রতিটি দলই বলেছে তারা ঐক্যমতে বিশ্বাস করে। ঐক্যমত তো হতেও পারে, নাও হতে পারে। কিন্তু আমরা বলেছি আমরা আমাদের প্রয়াস অব্যাহত রাখব। এই বিষয়ে কেউ না করেনি। প্রয়াসটি অব্যাহত থাকবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments