Tuesday, February 7, 2023
Homeজামালপুরবিএনপি আন্দোলন করছে গণতন্ত্রকে উদ্ধার করার জন্য-বিএনপিনেতা শামীম আহমেদ

বিএনপি আন্দোলন করছে গণতন্ত্রকে উদ্ধার করার জন্য-বিএনপিনেতা শামীম আহমেদ

নিজস্ব প্রতিবেদক : জামালপুর জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ বলেছেন, বিএনপি আন্দোলন করছে গণত্রন্ত্রকে উদ্ধার করার জন্যে। জনগণের উপকারের জন্যে। স্বাধীনতা সার্বভৌমত্বকে রক্ষা করার জন্য। আর ওবায়দুল কাদের আপনি একের পর এক বলেই যাচ্ছেন খেলা হবে খেলা হবে। অন্তর জালা অন্তর জালা, ভুয়া ভুয়া- এই সমস্ত কথা বলবেন না। ভাষা পরিষ্কার করেন। রাজনীতির ভাষায় কথা বলেন। আপনার এইকথাগুলো সারা বাংলাদেশের মানুষকে ব্যথিত করেছে।
গতকাল বুধবার দুপুরে জামালপুর শহরের সকাল বাজারে জামালপুর জেলা বিএনপির ব্যানারে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ এসব কথা বলেন। ২৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে গণতন্ত্র হত্যাকারী, গণবিরোধী সরকারের পদত্যাগ, সংসদ বাতিল করা, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, খালেদা জিয়াসহ সকল কারাবান্দিদের মুক্তি ও ১০ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই সমাবেশের আয়োজন করা হয়।
শামীম আহমেদ আরো বলেন, মানুষ রাজনীতি করে সম্মানের জন্যে। মানুষের সেবা দেওয়ার জন্য। রাষ্ট্রীয় ক্ষমতা পরিচালনা করার লক্ষ্যে। স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা করার জন্য। গণতন্ত্রকে সমুন্নত রাখার জন্যে। দুবেলা দুমুঠো পেট ভরে যে খাবার সেই খাবার জোগাড় করার জন্যে। জনগণের মাঝে সুষ্ঠু বন্টনের মাধ্যমে দেশ পরিচালনার জন্য মানুষ রাজনীতি করে। কিন্তু আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাষা দেখলাম খেলা হবে খেলা হবে। এটা রাজনীতির কোন ভাষা। আমার জানা নেই। আবার কিছুদিন আগে তিনি বললেন স্মার্ট বাংলাদেশ গড়বেন। আজকে আবার বলছেন অন্তর জ¦ালা অন্তর জ¦ালা। এগুলো কোনো রাজনীতির ভাষা হতে পারে না।
তিনি আরো বলেন, উনার সভাপতি শেখ হাসিনাও একই ভাষায় কথা বলেন। এটা রাজনীতির ভাষা হতে পারে না। বাংলাদেশ স্বাধীন হয়েছিল কি কারণে। বাংলাদেশে ৯১ সালে কেন গণঅভ্যুত্থান হয়েছিল। এটা যদি আমরা পর্যালোচনা করতে যাই। দিনের পর দিন সময় লাগবে। তারা বলেন- বিএনপি নাকি আন্দোলনই করতে পারবো না। বিএনপি আন্দোলনই করতে জানে না ভুয়া ভুয়া। আপনি ছাত্রলীগের প্রেসিডেন্ট ছিলেন। আপনার মুখের ভাষা এমন কেন?
শামীম আহমেদ বলেন, ঐকবদ্ধভাবে গণতন্ত্রকে উদ্ধার করতে হবে। এই নিশি রাতে সরকারকে হঠাতে হবে। আমার ভোট আমি দিবো। ভোটাধিকার প্রতিষ্ঠিত করতে হবে। ১৬ কোটি মানুষের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তারেক রহমানকে বাংলার জমিনে ফিরিয়ে আনতে হবে। জাতীয় সরকার গঠন করতে হবে। বাংলাদেশের জনগণ বিএনপির নেতৃত্বে যেভাবে ঝাপিয়ে পড়ছে। এর চেয়ে আরো বেশি ঝাপিয়ে পড়বে। আপনারা যেভাবে মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছেন। ডলারের দাম বেড়ে যাচ্ছে। এক হাজার টাকার নোট দুইশ টাকায় পরিণত হয়ে গেছে। হায়েনার হাত থেকে দেশকে রক্ষা করার যে আন্দোলনে সারাদেশের মানুষ ঝাপিয়ে পড়বে। অবিলম্বে পদত্যাগ না করলে পালাবারও পথ পাবে না এই সরকার।
জামালপুর জেলা সংগ্রামী দলের সাধারণ সম্পাদক আশিক রায়হান পারভেজের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা কৃষকদলের সাবেক সাধারণ সম্পাদক বিঞ্চ চন্দ্র মন্ডল, শ্রমিকদল নেতা খালিদ হোসেন ফকির, ৮নং ওয়ার্ড বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক ফিরোজ আহাম্মেদ, যুবদল নেতা খায়রুল ইসলাম লিয়ন, আবু সাইদ রয়েল, সিরাজুল ইসলাম, জেলা ছাত্রদের যুগ্ম-সাধারণ সম্পাদক রানা ম্যানশন, সোহানুর রহমান সোহাগ প্রমুখ। এছাড়াও বিএনপিনেতা আব্দুস সাত্তার, মোহাম্মদ নাসির, শেখ ফরিদ মামুন, বাবুল হোসেন চিকলী, জেলা ছাত্রদলের সহ-সভাপতি শাহাদাত হোসেন সাগর, জেলা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক নয়ন সরকার, জেলা ছাত্রদলের তথ্য ও গবেষণা সম্পাদক মোর্শেদ খান, যুবদলনেতা খায়রুল ইসলাম লিয়ন, যুবদলনেতা বাবু চন্দ্র গোয়ালা, সাইফুল ইসলাম রবিন গোলাম রব্বানী জনি, আবু সাঈদ রয়েল, রেজানুর রহমান টুটুল, খোরশেদ খান, আরিফুল ইসলাম রাজীব, সোহানুর রহমান সোহাগ, বুলবুল আহমেদ হৃদয়, মেরাজুল ইসলাম মৃদুল, সিরাজুল, নবাব, নুরল বিএনপি, মোহাম্মদ আকাশ, রায়হান আমিন জিতু প্রমুখসহ বিএনপি, মহিলাদল ও বিভিন্ন অঙ্গদলের সর্বস্তরের নেতাকর্মীরা এই গণঅবস্থান কর্মসূচিতে অংশ নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments