Friday, February 3, 2023
Homeজাতীয়‘বিজ্ঞাপন নয় বাস্তব’

‘বিজ্ঞাপন নয় বাস্তব’

সামাজিক যোগাযোগ মাধ্যমে সরিষার তেলের বোতল হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি স্থির ছবি সবার ওয়ালে ওয়ালে শোভা পাচ্ছে। বিশেষ করে আওয়ামী লীগ নেতাকর্মীরা এই ছবি শেয়ার দিয়ে লিখছেন ‘বিজ্ঞাপন নয় বাস্তব’।

ছবিটির ব্যাকগ্রাউন্ডে দেখা যাচ্ছে দেশীয় বিভিন্ন ধরনের ফল, শাক-সবজি, তেল ইত্যাদিতে সাজানো। ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে বৈশ্বিক মন্দা শুরুর পর থেকে প্রতিনিয়ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে নিজেদের আবাদযোগ্য জমির প্রতি ইঞ্চি কাজে লাগানোর পরামর্শ দিয়ে আসছেন। অনেকেই বলছেন, প্রধানমন্ত্রী শুধু মুখে না বলে গণভবন প্রাঙ্গণে দেশীয় শাক-সবজি, ফল, ধান চাষ করে সবার সামনে দৃষ্টান্ত স্থাপন করছেন। তাকে দেখে যেন দেশের জনগণও অনুপ্রেরণা পায়।     

dhakapost

যারা এই ছবিকে বিশেষ কোনো বিজ্ঞাপন ভাবছেন তাদের জন্য ফেসবুকে পোস্ট করেছেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এ বি এম সরওয়ার-ই-আলম সরকার। তিনি ফেসবুক পোস্টে লিখেছেন, “বিজ্ঞাপন নয় বাস্তব”। জাতির পিতার সুযোগ্য কন্যা, কৃষকরত্ন, জননেত্রী শেখ হাসিনা, যার নেতৃত্বে সারা বাংলাদেশে কৃষি বিপ্লব ঘটে যাচ্ছে। তিনি গণভবনের প্রতি ইঞ্চি জমির সঠিক ব্যবহার করে নানা ধরনের ফল, ফসল, শাক-সবজি, তরি-তরকারি, তেল, মধু, মশলাসহ অনেক কিছুই উৎপাদন করেন। 

ছবির প্রসঙ্গে জানতে চাইলে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব গুলশাহানা ঊর্মি ঢাকা পোস্টকে বলেন, ‘এটি কোনো একটি চ্যানেলের বিশেষ অনুষ্ঠানের রেকডিংয়ের সময়কালের তোলা ছবি। যেহেতু অনুষ্ঠানটি এখনও প্রচার হয়নি, তাই সেই প্রোগ্রামের নাম বা শিরোনাম বলা যাচ্ছে না’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments