Saturday, August 13, 2022
Homeরাজনীতিবিদ্যুতের জন্য বিএনপির বিক্ষোভ হাস্যকর

বিদ্যুতের জন্য বিএনপির বিক্ষোভ হাস্যকর

বিদ্যুতের জন্য বিএনপির বিক্ষোভ হাস্যকর বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।

শুক্রবার (২৯ জুলাই) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সিভিল ইঞ্জিনিয়ারিং ডিভিশনের পঞ্চম বার্ষিক পেপার মিটের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।


আবদুস সবুর বলেন, বিএনপির আমলে দেশে বিদ্যুৎ-জ্বালানির জন্য হাহাকার হয়েছিল। মানুষ বিদ্যুতের জন্য রাস্তায় নেমেছিল। তখন অনেক মানুষকে গুলি করে মেরেছিল বিএনপি জামায়াত জোট সরকার। সেই অবস্থা থেকে জননেত্রী শেখ হাসিনা দেশে শতভাগ বিদ্যুতায়ন করেছেন। বিএনপির কোনো ইস্যু ছাড়া এই বিক্ষোভ বছরের সেরা জোক।

তিনি বলেন, দেশে বিদ্যুৎ-জ্বালানির কোনো সংকট নেই। ভবিষ্যতে যেন সংকট না হয়, এজন্য সরকার ব্যয় সাশ্রয়ী নীতি গ্রহণ করেছে। বিএনপি যখন ক্ষমতা ছাড়ে তখন ১৬০০ মেগাওয়াট বিদ্যুৎ রেখে যায়। সেই জায়গা থেকে আজ দেশে ২৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা তৈরি হয়েছে। শতভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা ভোগ করছেন।

বাংলাদেশের মানুষ চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্বে দেবে আশা ব্যক্ত করে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বলেন, জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য পুত্র তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের সঠিক দিক নির্দেশনায় আমরা আগামীতে সারা বিশ্বের নেতৃত্ব দেবো। ইতিমধ্যে দেশ চতুর্থ শিল্প বিপ্লবের অনেক উন্নত দেশের চেয়ে অনেক ক্ষেত্রে এগিয়ে রয়েছে।


আইইবির সিভিল ইঞ্জিনিয়ারিং ডিভিশনের সভাপতি অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার মুনাজ আহমেদ নূরের সভাপতিত্বে অনুষ্ঠানের সঞ্চালনা করেন ডিভিশনের সম্পাদক ইঞ্জিনিয়ার অমিত কুমার চক্রবর্তী।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার, আইইবির প্রেসিডেন্ট নূরুল হুদা, বুয়েটের উপাচার্য অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার সত্য প্রসাদ মজুমদার প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments