Wednesday, June 19, 2024
Homeখেলাধুলাবিশ্বকাপে উইন্ডিজ কিংবদন্তিকে মেন্টর করতে মরিয়া পিসিবি 

বিশ্বকাপে উইন্ডিজ কিংবদন্তিকে মেন্টর করতে মরিয়া পিসিবি 

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য একেবারে আঁটঘাট বেধেই নেমেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ভারতের বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কার্স্টেনকে নিয়োগ দেয়া হয়েছে শেষ সময়ে এসে। আবার আইপিএল থেকে মানসিক চাপ সামাল দেয়ার জন্য বিশেষভাবে কোচ নিয়োগ দেয়া হয়েছে। 

আইপিএল দল চেন্নাই সুপার কিংস থেকে ডেভিড রিডকে কোচিং প্যানেলে এনেছে তারা। বাবর আজমদের মেন্টাল ও স্কিল কন্ডিশনিং কোচ করা হয়েছে তাকে।  মূলত চাপের মধ্যে ক্রিকেটারদের মানসিক শক্তি ও দক্ষতা বৃদ্ধির কাজে সাহায্য করেন রিড। বিশ্বকাপে তার অভিজ্ঞতা কাজে লাগাতে চাইছে পাকিস্তান। চুক্তিটাও হয়েছে কেবল বিশ্বকাপ পর্যন্তই। 

এবার বিশ্বকাপের ওয়েস্ট ইন্ডিজেরই কিংবদন্তি ভিভ রিচার্ডসের দিকে হাত বাড়িয়েছে পিসিবি। বিশ্বকাপে সর্বকালের অন্যতম সেরা এই ব্যাটারকে নিজেদের মেন্টর হিসেবে পেতে চায় পাকিস্তান। বৈশ্বিক এই আসরকে সামনে রেখে অনেক দলই খন্ডকালীন নিয়োগে স্থানীয় কোচদের নিয়োগ দিচ্ছে। যে তালিকায় যুক্ত হতে চাইছে ২০০৯ সালের টি-টোয়েন্টি চ্যাম্পিয়নরা। 

পাকিস্তানের স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, রিচার্ডসকে মেন্টর করার ব্যাপারে নিয়মিত যোগাযোগ করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দেশটির গণমাধ্যম ক্রিকেট পাকিস্তানকে পিসিবির একটি সূত্র জানায়, ‘পাকিস্তান সুপার লিগে রিচার্ড যেভাবে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে দায়িত্ব পালন করেছে তাতে বেশ সন্তুষ্ট বোর্ড। তার এই অভিজ্ঞতা কাজে লাগাতে চায় পিসিবি, বিশেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপের ওয়েস্ট ইন্ডিজ অংশে।’ 

যদিও তাকে পাওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ। এই ক্যারিবীয় কিংবদন্তী বিশ্বকাপের ধারাভাষ্য দলের অংশ হতে পারেন। তিনি পিসিবি এবং বিশ্বকাপের আয়োজক কারো সঙ্গেই অবশ্য চুক্তিতে সাক্ষর করেননি। ফলে তাকে পেতে সব রকমের চেষ্টাই করে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। 

বিশ্বকাপে ‘এ’ গ্রুপে খেলবে পাকিস্তান। এই গ্রুপে তাদের সঙ্গে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ছাড়াও আছে আয়ারল্যান্ড, কানাডা ও স্বাগতিক যুক্তরাষ্ট্র। আগামী ৬ জুন নিজেদের প্রথম ম্যাচে ডালাসে যুক্তরাষ্ট্রের বিপক্ষে লড়বে বাবর আজমরা। আর ভারতের বিপক্ষে তারা নিজেদের পরবর্তী ম্যাচ খেলবে ৯ জুন নিউ ইয়র্কে।

Most Popular

Recent Comments