Monday, June 24, 2024
Homeখেলাধুলাবিশ্বকাপ না খেলা তামিমকে কেন ডাকছে তদন্ত কমিটি

বিশ্বকাপ না খেলা তামিমকে কেন ডাকছে তদন্ত কমিটি

ভুলে যাওয়ার মত এক বিশ্বকাপ পার করেছিল বাংলাদেশ। ২০২৩ সালে বাংলাদেশ ক্রিকেটে ব্যর্থতার সবচেয়ে বড় দাগ ছিল ক্রিকেট বিশ্বকাপ। ৯ ম্যাচের মধ্যে মাত্র ২ ম্যাচে এসেছিল জয়। জয় না পাওয়া ম্যাচগুলোতেও ছিল বড় রকমের ব্যর্থতা। ন্যূনতম প্রতিদ্বন্দ্বিতাও কোনো ম্যাচেই করতে পারেনি বাংলাদেশের ক্রিকেটাররা।

বিশ্বকাপের পরপরই ব্যর্থতার পর্যবেক্ষণ করতে তদন্ত কমিটি গঠন করার কথা জানিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেই কমিটির কার্যক্রম শুরু হয়েছে। কথা বলা হয়েছে অনেকের সঙ্গেই। তবে এবার তদন্ত কমিটিতে ডাক পড়েছে বিশ্বকাপ না খেলা তামিম ইকবালের। যদিও দলের সাবেক অধিনায়ককে ঠিক কোন কোন ইস্যুতে আলাপের জন্য ডাকা হয়েছে তা নিয়ে আছে প্রশ্ন।

তামিমকে তদন্ত কমিটিতে ডাকার বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন তদন্ত কমিটির সদস্য আকরাম খান। ওমরা হজ করতে সৌদি আরবে অবস্থান করছেন তামিম ইকবাল। জানা গেছে দ্রুতই ফিরবেন দেশে এরপর মুখোমুখি হবেন বিশ্বকাপ ব্যর্থতায় গঠন করা বিসিবির তদন্ত কমিটির।

তিনি বলেন, ‘সিরাজ ভাই তো হেড ওনি ডেট ঠিক করবে। না আমাদের তো বসতে হবে, এখন কখন বসবে সেটা সিরাজ ভাই বলতে পারেন। সেখানে আমরা সবাই থাকব কমিটির।’

ধারণা করা হচ্ছে, বিশ্বকাপ শুরুর আগে এবং বিশ্বকাপ চলাকালে দলের ড্রেসিংরুম সংক্রান্ত আলাপে ডাকা হতে পারে তামিম ইকবালকে। বিশেষ করে বিশ্বকাপের আগে তার ভিডিওবার্তা, সাকিবের পাল্টা উত্তর কিংবা বোর্ডের পক্ষ থেকে আসা অভিযোগ এসবই খতিয়ে দেখার মত ইস্যু। মাঠের খেলায় তামিম ইকবাল এবং সাকিব আল হাসানের এমন দ্বন্দ্বের প্রভাবও উড়িয়ে দেওয়ার মত নয়।

এদিকে তদন্ত কমিটির সঙ্গে এখনো আলাপ হয়নি সাকিব আল হাসানের। নির্বাচনের মাঠে ব্যস্ত সাকিবের সঙ্গে আলাপ গড়াতে পারে নির্বাচনের পরে।

Most Popular

Recent Comments