Friday, January 27, 2023
Homeআন্তর্জাতিকবৈরী আবহাওয়ায় বন্ধ দার্জিলিংয়ের টয় ট্রেনের পরিষেবা

বৈরী আবহাওয়ায় বন্ধ দার্জিলিংয়ের টয় ট্রেনের পরিষেবা

বৈরী আবহাওয়ার কারণে ভারতের দার্জিলিংয়ের অন্যতম আকর্ষণ টয় ট্রেন পরিষেবা বন্ধ রেখেছে প্রশাসন। আপাতত এক মাসের জন্য বন্ধ হচ্ছে ‘জয় রাইড’। তবে ‘জয়রাইড’ বন্ধ থাকলেও শিলিগুড়ি থেকে দার্জিলিং এবং দার্জিলিং থেকে শিলিগুড়িতে টয় ট্রেন পরিষেবা চালু থাকছে।

রোববার (২২ জানুয়ারি) উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, দার্জিলিং-ঘুম-দার্জিলিং (৫২৫৯৪) বাষ্পচালিত জয় রাইড, দার্জিলিং-ঘুম দার্জিলিং (৫২৫৪৪) বাষ্পচালিত জয় রাইড এবং দার্জিলিং-ঘুম-দার্জিলিং (৫২৫৯০) ডিজেল জয় রাইড ২১ জানুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে। 

বিবৃতিতে আরও জানানো হয়েছে, বর্তমানে দার্জিলিংয়ের আবহাওয়া খারাপ রয়েছে। দৃশ্যমানতা তলানিতে থাকায় কুয়াশায় ঢেকে যাচ্ছে পুরো এলাকা। এমনকি ১০ মিনিটের রাস্তা পার হতে আধ ঘণ্টা সময় নিচ্ছে ট্রেন। এ কারণে বাষ্প এবং ডিজেল চালিত টয় ট্রেন পরিষেবা বাতিল করা হয়েছে। তবে টয় ট্রেনের পরিষেবার মধ্যে শিলিগুড়ি থেকে দার্জিলিং এবং দার্জিলিং থেকে শিলিগুড়ি চালু থাকবে।

এ বিষয়ে উত্তর-পূর্ব ভারতের রেলের জনসংযোগ কর্মকর্তা সব্যসাচী দে বলেন, খারাপ আবহাওয়ার জন্য শুধুমাত্র জয় রাইড পরিষেবা বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২৮ ফেব্রুয়ারির পর এ বিষয়ে আবার সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, ‘জয় রাইড’ থেকেই মূলত টয় ট্রেনের রেকর্ড আয় হয়। শীতের সময় দার্জিলিং স্টেশন থেকে ঘুম পর্যন্ত টয় ট্রেনের কামরাগুলোতে পর্যটকদের ভিড় লেগে থাকে। জানুয়ারি মাসের শেষে পাহাড়ে এখনও পর্যটকদের ভিড় দেখা গেছে। তাই ‘জয় রাইড’ বন্ধ হওয়ায় মন খারাপ পর্যটকদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments