Tuesday, September 22, 2020
Home খেলাধুলা ভাইরাসের স্বাস্থ্য বিধি লংঘন করায় জাভিকে ২৭শ’ ডলার জরিমানা

ভাইরাসের স্বাস্থ্য বিধি লংঘন করায় জাভিকে ২৭শ’ ডলার জরিমানা

আ.জা. স্পোর্টস:

করানো স্বাস্থ্যবিধি লংঘন করার অপরাধে সাবেক বার্সেলোনা তারকা জাবি হার্নান্দেজসহ কাতারী ফুটবলের কয়েকজন শীর্ষ তারকাকে জরিমানা করেছে দেশটির ফুটবল এসোসিয়েশন। বৃহস্পতিবার ফেডারেশনের এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে। এদের প্রত্যেককে জরিমানা হিসেবে গুনতে হচ্ছে ২৭ শত মার্কিন ডলার করে। বর্তমানে কাতারের শীর্ষস্থানীয় ক্লাব আল সাদের প্রধান কোচের দায়িত্ব পালন করছেন জাবি। গত মাসে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন জানিয়ে ২৯ জুলাই ইনস্টাগ্রাম একাউন্টে পোস্ট করেছিলেন যে, তিনি সুস্থ হয়েছেন এবং কাজে ফিরেছেন। কিন্তু জনস্বাস্থ্য মন্ত্রনালয়ের সুরক্ষা নীতি লংঘন এবং হোম কোয়ারেন্টাইন প্রটোকল যথাযথভাবে না মানার কারণে এই জরিমানা ও সতর্কতামুলক নির্দেশনা দেয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

গত ২৪ জুলাই কাতারের স্টার লীগের মাধ্যমে ফুটবল মাঠে ফিরেছিল এবং সেখানে প্রতিদ্বন্দ্বিতা করেছে আল সাদ। কিন্তু ওই সময় কঠোরভাবে মানা হয়েছিল সুরক্ষা বিধি। সামাজিক দূরত্ব থেকে শুরু করে খেলোয়াড় ও স্টাফদের নিয়মিত টেস্ট এবং মিডিয়া উপস্থিতিতে নিষেধাজ্ঞাসহ সব বিষয়েই ছিল কড়াকড়ি। কোভিড-১৯ ছড়িয়ে পড়লে মার্চেই কাতারে সব ধরনের খেলাধুলা বন্ধ করে দেয়া হয়েছিল। আগামী ২২ আগস্ট মৌসুম শেষ না হওয়া পর্যন্ত কাতার সুপার লীগে (কিউএসএল) অংশ নেয়া ইউরোপীয় খেলোয়াড়, কোচ ও অন্যান্যের ভিনদেশ থেকে কাতারে আসার পর কোয়ারেন্টাইন বাধ্যতামুলক।

কিউএসএলের পরিচালক আহমেদ আব্বাসি বার্তা সংস্থা এএফপিকে বলেন,‘ সব খেলোয়াড় ও কোচরা হোম কোয়ারেন্টাইনের প্রতিশ্রুতি দিয়ে স্বাক্ষর করেছেন। অবাধে মেলামেশার কারণে খেলোয়াড়দের মধ্যে ভাইরাসের সংক্রমনের আশঙ্কা বেশী থাকে। সেটি প্রতিরোধের লক্ষ্যেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছিল। আল সাদের খেলোয়াড় হাম্মাম-আল-আমিন এবং আবদুল করিম হাসানকেও একই পরিমান অর্থ দন্ড দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

রাজধানীতে গরম পানিতে দগ্ধ হয়ে দুই শিশুর মৃত্যু

আ.জা. ডেক্স: রাজধানীতে পৃথক ঘটনায় গরম পানিতে দগ্ধ হয়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। গতকাল শনিবার শেখ হাসিনা জাতীয়...

সবচেয়ে কঠিন সময় পার করছি: ফখরুল

আ.জা. ডেক্স: বর্তমান সময়কে সবচেয়ে কঠিন সময় উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে আমরা...

মৃত্যুর চার মাস পর শিক্ষা কর্মকর্তাকে বদলি!

আ.জা. ডেক্স: মারা যাওয়ার প্রায় চার মাস পর বদলি করা হয়েছে এক শিক্ষা কর্মকর্তাকে। ওই শিক্ষকের নাম সামছ...

আহমদ শফীর জানাজায় লাখো মানুষের ঢল, দাফন সম্পন্ন

আ.জা. ডেক্স: লাখো মানুষের সমাগমে হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজা সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার জোহরের...

Recent Comments