Friday, December 9, 2022
Homeজাতীয়ভারতের নতুন রাষ্ট্রপতিকে আবদুল হামিদের অভিনন্দন

ভারতের নতুন রাষ্ট্রপতিকে আবদুল হামিদের অভিনন্দন

ভারতের নতুন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল। সোমবার (২৫ জুলাই) এক অভিনন্দন বার্তায় আবদুল হামিদ বলেন, এটা উভয় দেশের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও জোরদার করতে সাহায্য করবে।

সোমবার ৬৪ বছর বয়সী দ্রৌপদী মুর্মু ভারতের ১৫তম রাষ্ট্রপতি হিসাবে শপথ নিয়েছেন। তিনি হলেন প্রথম আদিবাসী এবং দ্বিতীয় মহিলা যিনি ভারতের প্রথম নাগরিক এবং ভারতের সশস্ত্র বাহিনীর সর্বোচ্চ কমান্ডার হলেন।

মুর্মুকে এক অভিনন্দন বার্তায় আবদুল হামিদ বলেন, বাংলাদেশের জনগণের পক্ষ থেকে এবং আমার নিজের পক্ষ থেকে আমি ভারতের প্রজাতন্ত্রের ১৫তম রাষ্ট্রপতি হিসেবে আপনাকে আমার আন্তরিক অভিনন্দন জানাতে চাই… বাংলাদেশের রাষ্ট্রপতি হিসেবে আমি এই অঞ্চলে নারীর ক্ষমতায়নে সেরা দেশগুলোর মধ্যে একটি হিসেবে আপনাকে এই উচ্চ পদের দায়িত্ব নিতে দেখে আনন্দিত।

আবদুল হামিদ বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক পারস্পরিক ইতিহাস ও সংস্কৃতি, আস্থা এবং দীর্ঘস্থায়ী বন্ধুত্ব ও অব্যাহত সহযোগিতার প্রতি শ্রদ্ধাশীল। তিনি বলেন, ১৯৭১ সালে আমাদের মুক্তিযুদ্ধের সময় ভারত সরকার এবং জনগণের অকুণ্ঠ সমর্থন ছিল আমাদের সম্পর্কের একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত। আজ আমাদের সহযোগিতা, বাণিজ্য, সংযোগ, জলসম্পদ ব্যবস্থাপনা, শক্তি, সীমান্ত ব্যবস্থাপনা এবং নিরাপত্তাসহ বিভিন্ন ক্ষেত্রে বিস্তৃত।

রাষ্ট্রপতি বলেন, তিনি আত্মবিশ্বাসী যে ভারতের রাষ্ট্রপতি হিসাবে তার (নতুন রাষ্ট্রপতি) মেয়াদে দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ বন্ধন এবং ভালো সহযোগিতা আরও জোরদার হবে। তিনি বলেন, আমি শুধু আমাদের দেশের মধ্যে পারস্পরিক স্বার্থকে এগিয়ে নিতেই নয়, এই অঞ্চলে উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধির লক্ষ্যে প্রচেষ্টা বাড়াতেও আপনার সঙ্গে কাজ করার জন্য উন্মুখ।ৃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments