Saturday, February 4, 2023
Homeআন্তর্জাতিকভারতে এবার প্লেনে ওঠার আগে ফ্লাইট গেটে প্রস্রাব, যাত্রী আটক

ভারতে এবার প্লেনে ওঠার আগে ফ্লাইট গেটে প্রস্রাব, যাত্রী আটক

প্লেনে ওঠার আগে বিমানবন্দরের ফ্লাইট গেটে প্রস্রাব করে আটক হয়েছেন এক যাত্রী। অভিযুক্ত যাত্রীর বয়স ৩৯ বছর এবং তিনি সৌদি আরবে যাচ্ছিলেন। ভারতের রাজধানী দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে এই ঘটনা ঘটে।

ভারতীয় বার্তাংসংস্থা পিটিআইয়ের বরাত দিয়ে বুধবার (১১ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের ডিপার্চার এলাকার একটি ফ্লাইট গেটে প্রস্রাব করার অভিযোগ ৩৯ বছর বয়সী মাতাল এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে বুধবার পুলিশ জানিয়েছে।

অভিযুক্ত ওই ব্যক্তির নাম জওহর আলী খান এবং তিনি বিহার রাজ্যের বাসিন্দা। গত রোববার সন্ধ্যায় দিল্লি বিমানবন্দরে এই ঘটনা ঘটে। যদিও গ্রেপ্তার হওয়ার পর জওহর আলী খানকে পরে মুচলেকার মাধ্যমে জামিনে মুক্তি দেওয়া হয়।

একজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা জানান, গত রোববার বিকেল সাড়ে ৫টার দিকে তারা তথ্য পান যে, ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল-৩-এর প্রস্থান এলাকায় ৬ নম্বর গেটে প্রকাশ্যে প্রস্রাব করছেন এক ব্যক্তি।

পুলিশের মতে, অভিযুক্ত জওহর আলী খানকে দেখে মনে হযেছিল তিনি মাতাল অবস্থায় রয়েছেন এবং পাবলিক প্লেসে চিৎকার ও অন্য লোকেদের গালিগালাজ করে উপদ্রব সৃষ্টি করেছিলেন। অভিযুক্ত ওই ব্যক্তির সৌদি আরবের দাম্মাম যাওয়ার কথা ছিল।

ডেপুটি কমিশনার অব পুলিশ (বিমানবন্দর) রবি কুমার সিং বলেছেন, পরে জওহর খানকে দিল্লি সফদরজং হাসপাতালে পরীক্ষা করা হয় এবং তিনি অ্যালকোহল পান করেছেন বলে সেখানে প্রমাণিত হয়।

পরে ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ২৯৪ ধারা (অশ্লীল কাজ এবং গান) এবং ৫১০ ধারার (মাতাল ব্যক্তির জনসমক্ষে অসদাচরণ) অধীনে একটি মামলা আইজিআই বিমানবন্দরে দায়ের করা হয়। পরে এই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। যদিও পরে তাকে জামিনে মুক্তি দেওয়া হয় বলে ডিসিপি জানিয়েছেন।

এর আগে, গত বছরের ২৬ নভেম্বর নিউইয়র্ক থেকে দিল্লিগামী এয়ার ইন্ডিয়ার ফ্লাইটের বিজনেস ক্লাসে মদ্যপ অবস্থায় এক মাতাল ব্যক্তি পাশেই থাকা এক নারী সহ-যাত্রীর গায়ে প্রস্রাব করেন বলে অভিযোগ ওঠে।

এয়ার ইন্ডিয়াকে ভুক্তভোগী নারীর দেওয়া অভিযোগের ভিত্তিতে দিল্লি পুলিশ গত ৪ জানুয়ারি অভিযুক্ত ওই যাত্রীর বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করে এবং গত শনিবার তাকে বেঙ্গালুরু থেকে গ্রেপ্তার করে।

পরে আদালত তাকে ১৪ দিনের রিমান্ডে পাঠায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments