Wednesday, August 10, 2022
Homeজামালপুরভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা হচ্ছে বকশীগঞ্জ উপজেলা

ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা হচ্ছে বকশীগঞ্জ উপজেলা

জামালপুর জেলার প্রথম ভূমিহীনমুক্ত উপজেলা হিসেবে স্বীকৃতি পাচ্ছে বকশীগঞ্জ উপজেলা। আগামী ২১ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে বকশীগঞ্জ উপজেলাকে জামালপুর জেলার প্রথম ভূমিহীনমুক্ত উপজেলা ঘোষণা করবেন। জামালপুরের জেলা প্রশাসক শ্রাবন্তী রায় ও বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুন মুন জাহান বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, আগামী ২১ জুলাই সারা বাংলাদেশে ৫২টি উপজেলা ভূমিহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলাও ভূমিহীনমুক্ত ঘোষিত হবে।

জামালপুরের জেলা প্রশাসক শ্রাবন্তী রায় জানান, জামালপুর জেলার বকশীগঞ্জ, দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মেলান্দহ, মাদারগঞ্জ, জামালপুর সদর ও সরিষাবাড়ি উপজেলায় “ক” শ্রেণির ২ হাজার ৬৩১ জন লোক ভূমিহীন ও গৃহহীন ছিলো। এর মধ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ২ হাজার ৫৩৩ জনকে আধাপাকা ঘর ও ভূমির দলিল দিয়ে পুনর্বাসিত করেছেন জেলা প্রশাসন। জামালপুর জেলার ৭টি উপজেলার মধ্যে “ক” শ্রেণির তালিকাভূক্তের শর্ত পূরণে শতভাগ সফল হয় বকশীগঞ্জ উপজেলা প্রশাসন। এই কারণে সারাদেশের প্রথম ৫২টি উপজেলার মধ্যে বকশীগঞ্জ উপজেলাও ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষিত হবে।

এব্যাপারে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুন মুন জাহান লিজা জানান, ১৩ জুনের পূর্বেই বকশীগঞ্জ উপজেলায় তালিকাভূক্ত ২১২ জন ব্যাক্তিকে তিন দফায় প্রধারমন্ত্রীর উপহার হিসেবে আধাপাকা ঘর ও ভূমির দলিল দিয়ে পুনর্বাসিত করা হয়। বকশীগঞ্জ উপজেলায় “ক” শ্রেণির তালিকাভুক্ত আর কোনো ব্যাক্তি বা পরিবার না থাকায় বকশীগঞ্জ উপজেলাকে গৃহহীন ও ভূমিহীনমুক্ত উপজেলা ঘোষণা দিবেন প্রধানমন্ত্রী।

তিনি আরও বলেন, জেলা প্রশাসকের নির্দেশে উপজেলা প্রশাসন যথাযথ দায়িত্ব সঠিক সময়ে পালন করার কারণেই জামালপুর জেলার প্রথম ভূমিহীনমুক্ত উপজেলা ঘোষণা হচ্ছে বকশীগঞ্জ উপজেলা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments