Wednesday, June 26, 2024
Homeরাজনীতিভোট দেওয়ার জন্য মানুষ উদগ্রীব হয়ে আছে : তাজুল ইসলাম

ভোট দেওয়ার জন্য মানুষ উদগ্রীব হয়ে আছে : তাজুল ইসলাম

কুমিল্লা-৯ আসনের নৌকার মাঝি এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী (এলজিআরডি) মো. তাজুল ইসলাম বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দেওয়ার জন্য মানুষ উদগ্রীব হয়ে আছে। নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে।

শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে লাকসামের মনোহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত উঠান বৈঠকে তিনি এসব কথা বলেন।

দেশের উন্নয়ন অগ্রগতিকে বাধাগ্রস্ত করার জন্য এক শ্রেণি চেষ্টা করে যাচ্ছে উল্লেখ করে তাজুল ইসলাম আরও বলেন, আমরা এখন উন্নয়নের পথে হাঁটছি। শেখ হাসিনার নেতৃত্বে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। এমন অবস্থায় দেশের উন্নয়ন কার্যক্রমকে বাধাগ্রস্ত করার জন্য একটি পক্ষ নানাভাবে ষড়যন্ত্র করছে। তারা বিদেশিদের সাথে নিয়ে এই ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। দেশের ক্ষতি করার জন্য আন্দোলনের নামে বাসে ট্রেনে অগ্নিসংযোগ করছে। তবে দেশের সাধারণ মানুষ তাদের এই কার্যক্রমের সায় দেবে না। তারা স্বতঃস্ফূর্তভাবে নির্বাচনে অংশ নেবে।

তাজুল ইসলাম বলেন, মানুষ অত্যন্ত আগ্রহ নিয়ে ৭ জানুয়ারির অপেক্ষা করছে। সারা দেশে নির্বাচনী জোয়ারে উৎসবের আমেজ তৈরি হয়েছে। সেই আমেজে বিএনপির সব ষড়যন্ত্র ভেসে যাবে। উন্নয়নের যে ধারাবাহিকতা শেখ হাসিনার হাত ধরে বজায় রয়েছে সেটি যেন কোনভাবে বাধাগ্রস্ত না হয় সেজন্য সাধারণ মানুষ একতাবদ্ধ রয়েছে। মানুষের উন্নয়নের স্বপ্ন পূরণ করতেই মানুষ কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করবে।

বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি দেখে বিদেশিরাও অবাক উল্লেখ করে তিনি বলেন, যারা আমাদেরকে তলাবিহীন ঝুড়ির দেশ বলেছিল তাদের আমরা দেখিয়ে দিয়েছি। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। যেই পাকিস্তানি বাংলাদেশের মানুষকে মানুষের ওপর নির্মম গণহত্যা চালিয়ে ছিল তাদেরকে এখন আমরা সব সূচকে পেছনে ফেলেছি। সামনের দিনে আরও পেছনে ফেলব। দেশের প্রত্যন্ত গ্রামাঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কমিউনিটি ক্লিনিক কার্যক্রম বিশ্বের দরবারে প্রশংসিত হয়েছে। সুতরাং বাংলাদেশকে ছোট করে দেখার সুযোগ নেই। আমরা কারো দয়া বা অনুকম্পার ওপর নির্ভরশীল নই।

প্রসঙ্গত, তাজুল ইসলাম কুমিল্লা-৯ আসনে টানা চারবারসহ মোট পাঁচবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। স্থানীয়ভাবে তিনি আধুনিক লাকসাম ও মনোহরগঞ্জের রূপকার হিসেবেও পরিচিত। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে মোট ছয়জন দলীয় প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরএইচটি/এসকেডি

Most Popular

Recent Comments