Friday, January 27, 2023
Homeজাতীয়ভোট ভালো হচ্ছে : ইসি আনিছুর

ভোট ভালো হচ্ছে : ইসি আনিছুর

নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান বলেছেন, গাইবান্ধা-৫ আসনের ভোট ভালো হচ্ছে। এখন পর্যন্ত ভোটের পরিবেশ খুব সুন্দর। যদিও ভোটারের উপস্থিতি একটু কম।  

বুধবার (৪ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নির্বাচনের সিসি ক্যামেরা মনিটরিংয়ের এক পর্যায় দুপুর সোয়া ২টার দিকে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

সকাল সাড়ে ৮টায় শুরু হওয়া গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনের ভোট চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। গতবারের মতো এবারও ভোটকেন্দ্রে ব্যবহার করা হয়েছে সিসি ক্যামেরা। যা ঢাকা থেকে মনিটর করা হচ্ছে।

ইসি আনিছুর রহমান বলেন, ভোট শুরুর সাড়ে পাঁচ ঘণ্টায় গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে ২৫ থেকে ৩০ শতাংশ ভোট পড়েছে। বেলা বাড়ার সঙ্গে ভোটারের উপস্থিতি কিছুটা বাড়ছে।

ভোটারের উপস্থিতি কম হওয়ার কারণ হিসেবে তিনি বলেন, উপ-নির্বাচন তাও আবার দ্বিতীয় দফায় হচ্ছে। তারওপর উত্তরাঞ্চলে শীত। গাইবান্ধায় তাপমাত্রা ১১ ডিগ্রি সেলিসিয়াস ছিল। এখন অবশ্য কিছুটা বেড়েছে। 

আনিছুর রহমান বলেন, আমরা সবাই মিলে সকাল সাড়ে আটটা থেকে সিসি ক্যামেরায় নির্বাচন পর্যবেক্ষণ করছি। আমাদের মনে হচ্ছে ভালো ভোট হচ্ছে। ভোটের পরিবেশ খুব সুন্দর। এখন পর্যন্ত আমরা কোনো অনিয়ম দেখিনি। ভোটকেন্দ্রের বাইরের পরিস্থিতিও ভালো। ভেতরের পরিস্থিতি ভালো। ইভিএমের কারণে কোথাও কোনো ত্রুটি বা সমস্যা হচ্ছে না। সবকিছু স্বাভাবিক আছে।

এখনও কোনো অনিয়মের চিত্র পাওয়া যায়নি জানিয়ে এই কমিশনার বলেন, সবাই সুশৃঙ্খলভাবে নির্ধারিত জায়গায় কাজ করছেন। প্রভাব খাটানো, একজনের ভোট অন্যজনকে টিপে দিতে দেখা যায়নি। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments