Tuesday, April 23, 2024
Homeরাজনীতিমার্চ বাঙালিদের জন্য ঐতিহাসিক ও অগ্নিঝরা মাস : আমু

মার্চ বাঙালিদের জন্য ঐতিহাসিক ও অগ্নিঝরা মাস : আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, মার্চ মাস বাঙালিদের জন্য ঐতিহাসিক ও অগ্নিঝরা মাস।

রোববার (৩ মার্চ) বিকেলে ঝালকাঠিতে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমুকে ঝালকাঠি জেলা পরিষদের উদ্যোগে নাগরিক সংবর্ধনা দেওয়া হয়। ঝালকাঠির জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির এতে সভাপতিত্ব করেন।

আমির হোসেন আমু বলেন, আওয়ামী লীগের গৌরবময় ইতিহাস রয়েছে। আর এসব ইতিহাসের সঙ্গে মার্চ মাসের একটি যোগসূত্র রয়েছে। মার্চ মাস বাঙালিদের জন্য ঐতিহাসিক ও অগ্নিঝরা মাস। এ মাসে বঙ্গবন্ধুর জন্ম হয়েছে, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ এবং ২৬শে মার্চ স্বাধীনতার ঘোষণাসহ মুক্তিযুদ্ধের সূচনা ঘটে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের রোল মডেল হিসেবে বাংলাদেশ সারা বিশ্বে মর্যাদাশীল জাতি হিসেবে পরিচিতি লাভ করে। বিলুপ্ত প্রায় জেলা পরিষদকে শেখ হাসিনা সরকার পুনর্গঠন করে জনমানুষের উন্নয়নের কাজে সম্পৃক্ত করে জেলা পরিষদের সাংগঠনিক কাঠামো মজবুত করেছেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান সামসুল ইকরাম পিরু, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, নলছিটি উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান ও রাজাপুর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান।

Most Popular

Recent Comments