Saturday, April 1, 2023
Homeরাজনীতিমিছিলের নগরীতে পরিণত ময়মনসিংহ, ১০ লাখ লোক সমাগমের আশা

মিছিলের নগরীতে পরিণত ময়মনসিংহ, ১০ লাখ লোক সমাগমের আশা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনে শনিবার (১১ মার্চ) সকাল থেকেই মিছিলের নগরীতে পরিণত হয়েছে ময়মনসিংহ। নগরীতে যানবাহন চলাচল বন্ধ আজ।তাই নগরীর প্রতিটি অলিগলি থেকে রাজপথে এসে জমছে নেতাকর্মীদের মিছিল।  

খণ্ড খণ্ড মিছিলে ভিন্ন এক আবহের সৃষ্টি হয়েছে। রাজপথের এসব মিছিলের ঢেউ উপচে পড়ছে সার্কিট হাউজের সভাস্থলে।  

সকাল থেকে সভাস্থলে এসে উপস্থিত হওয়া নেতাকর্মীদের জমায়েত বাড়ছে মঞ্চের সামনে। এতে ১০ লাখ লোকের সমাগম ঘটবে বলে আশা করছেন আওয়ামী লীগ নেতারা।  

বিকেল ৩টায় ময়মনসিংহের ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এই আগমনে ময়মনসিংহের সর্বত্রই উৎসবের আমেজ বইছে।   

ময়মনসিংহ বিভাগীয় আওয়ামী লীগের এই জনসভায় সভাপতিত্ব করবেন ময়মনসিংহ জেলা আ.লীগের সভাপতি এহতেশামুল আলম।  

যৌথভাবে জনসভা সঞ্চালনা করবেন জেলা আ.লীগের সাধারণ সম্পাদক অ‍্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল ও মহানগর আ. লীগের সাধারণ সম্পাদক মোহিতুর রহমান শান্ত।  

এতে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, তথ‍্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহম্মেদসহ জাতীয় ও স্থানীয় নেতারা।  

এদিকে প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে ময়মনসিংহ নগরী। স্তরে স্তরে নিরাপত্তায় চলছে র‌্যাব, পুলিশসহ প্রশাসনের বিভিন্ন দফতরের কঠোর নজরদারি।

এবিষয়ে ময়মনসিংহের পুলিশ সুপার মাছুম আহাম্মেদ ভূঁঞা বলেন, জনসভাস্থলসহ আশপাশের এলাকায় পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে। এতে নিয়োজিত রয়েছেন তিন হাজারের অধিক পুলিশ। ফলে ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠের আশপাশের এলাকায় সব ধরনের দোকানপাট বন্ধ রয়েছে। সেই সঙ্গে নগরীতে যান চলাচল সীমিত করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments