Thursday, July 18, 2024
Homeবিনোদনমিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা

মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা

৭১তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বিজয়ী হলেন চেক প্রজাতন্ত্রের ক্রিস্টিনা পিসকোভা। ২৪ বছর বয়সী এই তরুণী মুম্বাইয়ে এক জমকালো অনুষ্ঠানে মিস ওয়ার্ল্ডের মুকুট জিতেছেন। তিনি ১১৫টি দেশের প্রতিযোগীদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন। গত বছরের বিজয়ী পোল্যান্ডের ক্যারোলিনা বিয়েলাওস্কা তার উত্তরসূরি হিসেবে ক্রিস্টিনাকে মুকুট পরিয়ে দেন।

এদিনের মিস ওয়ার্ল্ড-২০২৪ প্রতিযোগিতার প্রথম রানার-আপ হয়েছেন লেবাননের ইয়াসমিনা জেইতুন। এবারের প্রতিযোগিতা ছিল ৭১তম বছর। বিশ্বজুড়ে মহিলাদের ক্ষমতা ও প্রভাব নিয়ে প্রশ্নোত্তর পর্বে আলোচনা হয়। তারপরই বিশ্ববিখ্যাত এই সুন্দরী প্রতিযোগিতার বিজয়ী বেছে নেওয়া হয়।

এ বছরের মিস ওয়ার্ল্ড-২০২৪ প্রতিযোগিতার আসর ভারতে হওয়া নিয়ে প্রথম থেকেই দারুণ উন্মাদনা ছিল। তার অন্যতম কারণ এদেশের সংস্কৃতি ও সর্বোপরি এই প্রতিযোগিতায় ভারতের সফল অংশগ্রহণ।

এবারের প্রতিযোগিতায় ১২ জন বিচারকের প্যানেল ছিল। তার মধ্যে ছিলেন কৃতী শ্যানন, পূজা হেগড়ের মতো নামী বলিউড অভিনেত্রীরা। এছাড়া ছিলেন মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশনের সিইও জুলিয়া এলভিন মর্লি, অমৃতা ফড়নবীশ, সাজিদ নাদিয়াদওয়ালা, হরভজন সিং, রজন শর্মা, জামিল সইদ, বিনিত জৈন। এছাড়া ছিলেন ২০১৭ সালে মিস ওয়ার্ল্ড মানুষী চিল্লর।

মুম্বাইয়ের জিও কনভেনশন সেন্টারে এই মিস ওয়ার্ল্ড ২০২৪ প্রতিযোগিতার অনুষ্ঠানে সঞ্চালনার দায়িত্বে ছিলেন প্রাক্তন মিস ওয়ার্ল্ড মেগান ইয়ং, বলিউড প্রযোজক-পরিচালক করণ জোহর। এদিনের অনুষ্ঠানে পারফরম্যান্স করেন শান, নেহা কক্কর, টনি কক্করের মতো শিল্পীরা। বিভিন্ন দেশের মোট ১২০ জন প্রতিযোগী এদিন অংশ নেন। ভারতের প্রতিনিধিত্ব করেন সিনি শেঠী। সবমিলিয়ে ২৭ বছর পর ভারতের মাটিতে হওয়া মিস ওয়ার্ল্ড ২০২৪ এর প্রতিযোগিতা জমজমাটভাবেই এদিন সমাপ্ত হয়েছে।

Most Popular

Recent Comments