Friday, June 21, 2024
Homeজাতীয়মুখ্য সচিবের সঙ্গে চীনা দূত ও আইএফসি কান্ট্রি ম্যানেজারের সাক্ষাৎ

মুখ্য সচিবের সঙ্গে চীনা দূত ও আইএফসি কান্ট্রি ম্যানেজারের সাক্ষাৎ

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন এবং ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশনের (আইএফসি) কান্ট্রি ম্যানেজার মার্টিন হল্টমান প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়ার সঙ্গে আলাদাভাবে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তারা সৌজন্য সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রীর প্রেস উইং বিষয়টি নিশ্চিত করেছে।

সাক্ষাৎকালে চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান। এছাড়া, নতুন সরকারের সঙ্গে বিভিন্ন সেক্টরে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব বাংলাদেশের চলমান উন্নয়ন কার্যক্রমে চীনের উল্লেখযোগ্য ভূমিকা এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষক পাঠানোর জন্য চীন সরকারকে ধন্যবাদ জানান। বাংলাদেশে চীনের বিনিয়োগ বৃদ্ধির জন্য তিনি তাকে অনুরোধ করেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আইএফসির কান্ট্রি ম্যানেজার মার্টিন হল্টমানকে বাংলাদেশের প্রাইভেট সেক্টরে বিনিয়োগ বাড়াতে অনুরোধ করেন। এছাড়া, বাংলাদেশ সরকার কর্তৃক প্রস্তাবিত ‘জাতীয় লজিস্টিক্স উন্নয়ন নীতি’ বাস্তবায়নে আইএফসির সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

তিনি বাংলাদেশে রিভারাইন অভিগম্যতা বাড়ানো এবং বন্দর ও জেটি নির্মাণে আইএফসির সহযোগিতার অনুরোধ করেন। আইএফসির কান্ট্রি ম্যানেজার মার্টিন হল্টমান বাংলাদেশের আবাসন খাতে নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণির জনগণকে ঋণ প্রদানে আগ্রহ প্রকাশ করেন।

Most Popular

Recent Comments