Monday, March 4, 2024
Homeজাতীয়মেট্রোরেলের দুই স্টেশন চালু হচ্ছে আজ

মেট্রোরেলের দুই স্টেশন চালু হচ্ছে আজ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও বিজয় সরণি স্টেশনে বুধবার (১৩ ডিসেম্বর) সকাল থেকে থামবে মেট্রোরেল। এই স্টেশন দুটি হবে মেট্রোরেলের চালু হতে যাওয়া ১৩ ও ১৪তম স্টেশন।

স্টেশন দুটি চালুর বিষয়ে গত ৭ ডিসেম্বর বিকেলে প্রবাসী কল্যাণ ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক জানান, মেট্রোরেলের ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি স্টেশন এবং বিজয় সরণি স্টেশন আগামী ১৩ ডিসেম্বর (বুধবার) খুলে দেওয়া হবে। আগামী ৩ মাসের মধ্যে মেট্রোরেলের সবগুলো স্টেশন চালু করা হবে।

এই স্টেশন দুটি চালুর ফলে মেট্রোরেলের ১৭টি স্টেশনের মধ্যে বাকি থাকবে কারওয়ান বাজার, শাহবাগ এবং কমলাপুর স্টেশন। যদিও কমলাপুর পর্যন্ত মেট্রোরেল লাইন বর্ধিতের কাজ চলছে। বাকি স্টেশনগুলোও এই মাসের মধ্যে চালুর কথা রয়েছে।

মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) দায়িত্বশীল সূত্রে জানা গেছে, ৬ ডিসেম্বর দুপুরের আগে স্টেশন পরিচালনার জন্য প্রয়োজনীয় মালামাল ডিপো থেকে স্টেশন দুটিতে নেওয়া হয়েছে। ১৬ ডিসেম্বর বিজয় দিবসকে সামনে রেখেই স্টেশন ২টি জনসাধারণের জন্য চালু হতে যাচ্ছে। নতুন স্টেশনে নিয়োগপ্রাপ্তদের ট্রেনিংও সম্পন্ন করা হয়েছে।

বর্তমানে চালু থাকা ১২টি স্টেশন হচ্ছে— উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, ফার্মগেট, বাংলাদেশ সচিবালয় এবং মতিঝিল। আগামীকাল থেকে এই তালিকায় যুক্ত হবে বিজয় সরণি ও ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশন।

Most Popular

Recent Comments