Tuesday, June 25, 2024
Homeজাতীয়মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে দুই দিন

মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে দুই দিন

দেশের প্রথম বিদ্যুৎচালিত দ্রুতগতির মেট্রোরেল প্রথমবারের মতো টানা দুই দিন থাকবে। বন্ধের পর আগামী শনিবার (১৩ এপ্রিল) থেকে নিয়মিত মেট্রোরেল চলাচল করবে।

মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) আয়োজন করা সর্বশেষ সংবাদ সম্মেলন থেকে এ তথ্য জানানো হয়।

ওই সংবাদ সম্মেলনে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম. এ. এন. ছিদ্দিক জানান, ঈদের জন্য মেট্রোরেল ঈদের দিন (১১ এপ্রিল) বন্ধ থাকবে। এছাড়া পরের দিন শুক্রবার (১২ এপ্রিল) সাপ্তাহিক বন্ধ যথারীতি কার্যকর থাকবে। সেই হিসেবে মেট্রোরেল টানা দুই দিন বন্ধ থাকবে।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

তিনি আরও জানান, মেট্রোরেল নিজস্ব কর্মীদের দিয়ে পরিচালনা করা হয়। তবে সেই সংখ্যা প্রয়োজনের তুলনায় কম। মেট্রোরেল চালু রাখলে ঈদের দিন অধিকাংশ কর্মীকে কাজে ব্যস্ত থাকতে হবে। ঈদের দিন বিকেল পর্যন্ত মেট্রোরেল ব্যবহার করেন কম যাত্রী। এদিন মেট্রোরেল চালু থাকলে বিকেলের আগ পর্যন্ত একশ’র বেশি ট্রেনে আশানুরূপ যাত্রী পাওয়া যাবে না। এতে খরচের বোঝা বাড়বে।

ডিএমটিসিএল জানিয়েছে, রমজানে প্রতিদিন গড়ে মেট্রোরেলে ২ লাখ ৪৬ হাজার যাত্রী চলাচল করেছে। রোজার আগে সংখ্যাটা ছিল ২ লাখ ৯৫ হাজারের মতো। ১৬ রমজান থেকে মেট্রোরেল এক ঘণ্টা বেশি চলাচল করে, তখন যাত্রী কিছুটা বাড়ে। 

Most Popular

Recent Comments