Sunday, June 13, 2021
Home জামালপুর মেষ্টায় প্রশাসনের হস্তক্ষেপে ৫’শ একর আবাদী জমি রক্ষা পেল

মেষ্টায় প্রশাসনের হস্তক্ষেপে ৫’শ একর আবাদী জমি রক্ষা পেল

নিজস্ব সংবাদদাতা:

জামালপুর সদর উপজেলার মেষ্টা ইউনিয়নের হাসিল মানিকাবাড়ী এলাকায় প্রশাসনের হস্তক্ষেপে পানি নিষ্কাশনের জন্য কালভার্ট ব্রীজের মুখ খুলে দেওয়া হয়েছে। সম্প্রতি বন্যায় হাসিল মানিকাবাড়ী এলাকার সুন্নত আলী ও সিরাজুল ইসলাম সুজা কালভার্ট ব্রীজের মুখটি বন্ধ করে পানি নিষ্কাশনের প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এতে ওই এলাকার প্রায় ৫’শ একর আমনের আবাদ অনিশ্চিত হয়ে পড়ে। এছাড়া বীজতলার ব্যাপক ক্ষতি সাধিত হয়। বিষয়টি এলাকার নজরে আসলে পানি নিষ্কাশনের জন্য জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াছমিনের নিকট লিখিত অভিযোগ দিলে গত সোমবার সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা বেগম ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নাজমুল হক বাবুকে কালভার্ট ব্রীজের বন্ধ করে দেয়া মুখটি খুলে দেয়ার জন্য নির্দেশনা দেন।

প্রশাসনের নির্দেশনা পেয়ে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নাজমুল হক বাবু স্থানীয় ইউপি সদস্য আয়েজ উদ্দিন, আতিকুর রহমান কিনু, ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা আনছার আলী ও এলাকার সচেতন মহলকে নিয়ে গতকাল মঙ্গলবার দুপুরে কালভার্ট ব্রীজের মুখটি উন্মুক্ত করে দেন। এলাকাবাসী জানান, কালভার্ট ব্রীজটির মুখ খুলে দেওয়ায় এলাকার প্রায় ৫’শ একর জমি আমন চাষের জন্য উপযোগী হবে। এতে হাজার হাজার মন ধান উৎপাদন হবে এ অঞ্চল থেকে। এলাকার সচেতন মহল প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন এত বড় উপকার করার জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

৬ দফার ভেতরেই নিহিত ছিল স্বাধীনতার এক দফা: প্রধানমন্ত্রী

আ.জা. ডেক্স: ঐতিহাসিক ৬ দফার ভেতরেই স্বাধীনতার এক দফা নিহিত ছিল উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির...

স্বাস্থ্যবিধি মেনে নেয়া হবে এসএসসি পরীক্ষা: শিক্ষাবোর্ড

আ.জা. ডেক্স: চলমান করোনাভাইরাসের মহামারী পরিস্থিতিতে সব কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে ২০২১ সালের এসএসসি পরীক্ষা নেয়া হবে বলে জানিয়েছে...

১৩ হাজার ৯৮৭ কোটি টাকার সম্পূরক বাজেট পাস

আ.জা. ডেক্স: চলতি ২০২০-২১ অর্থবছরের জন্য ১৩ হাজার ৯৮৭ কোটি ২৭ লাখ ৩২ হাজার টাকার সম্পূরক বাজেট সংসদে...

করোনায় আরও ৩০ মৃত্যু, শনাক্ত ১৯৭০

আ.জা. ডেক্স: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ১৯...

Recent Comments