Tuesday, February 7, 2023
Homeখেলাধুলামেসিদের কাছে হারের গ্লানি নিয়ে অবসরে ফরাসি অধিনায়ক

মেসিদের কাছে হারের গ্লানি নিয়ে অবসরে ফরাসি অধিনায়ক

ফ্রান্সের হয়ে প্রায় ১৪ বছরের ক্যারিয়ারে অর্জনের ঝুলিটা ছোট নয় দলটির অধিনায়ক উগো লরিসের। ২০১৮ বিশ্বকাপ জিতেছেন, গেল বছর নেশন্স লিগও জিতেছেন। তবে সবশেষ আন্তর্জাতিক ম্যাচে তাকে নিতে হয়েছে পরাজয়ের বিস্বাদ। বিশ্বকাপের ফাইনালে লিওনেল মেসির আর্জেন্টিনার কাছে হেরেছিল তার দল। সেই হারের পর তিনি এবার জানালেন, আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টেনে ফেলেছেন তিনি।  

ফ্রান্সের হয়ে ১৪৫টি ম্যাচ খেলেছেন লরিস। ফ্রান্সের ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড তার দখলেই। নিজের অবসরের ঘোষণা তিনি দিয়েছেন, সঙ্গে জানিয়ে দিয়েছেন তার উত্তরসূরি কে হবেন সে বিষয়টাও। তিনি বলেন, ‘একটা সময় আসে যখন উত্তরসূরিকে জায়গা ছেড়ে দিতে হয়। আমি অনেক বারই বলেছি যে, ফ্রান্স দলটা কারও ব্যক্তিগত সম্পত্তি নয়। আমি জানি আমাকে ছাড়াও মাঠে নামার বাকি দল তৈরি। গোলরক্ষক হিসাবে তৈরি মাইক মিয়াঁও।”

৩৬ বছর বয়সী লরিস জানিয়েছেন, তার অবসরের কারণ পরিবারকে বাড়তি সময় দেওয়া। তার ভাষ্য, ‘নিজের সেরা সময়েই অবসর নেওয়া ভালো। ফর্ম পড়ে গেলে অনেকেই চলে আসবে আমার জায়গায়। এর চেয়ে নিজে নিজেই জায়গাটা ছেড়ে দেওয়া ভালো। আমার আরও মনে হচ্ছে পরিবারের সঙ্গে আরও বেশি সময় কাটানো উচিত। আমার স্ত্রী এবং সন্তানদের সময় দিতে চাই।’

নতুন বছরের প্রথম ম্যাচে আগামী ২৪ মার্চ খেলতে নামবে ফরাসিরা। ইউরোর বাছাইয়ে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে দলটি। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments