Wednesday, June 19, 2024
Homeখেলাধুলামেসিদের বর্ষসেরা হওয়ার পোস্টে রোনালদোর ‘হা হা’

মেসিদের বর্ষসেরা হওয়ার পোস্টে রোনালদোর ‘হা হা’

ভুলে যাওয়ার মতো এক মৌসুম পেরিয়ে ২০২৩ সালটা দুর্দান্ত কেটেছে পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর। সিআরসেভেন চলতি বছরে সর্বোচ্চ ৫৩টি গোলের রেকর্ড করেছেন। ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফুটবল হিস্ট্রি অ্যান্ড স্ট্যাটিসটিকস (আইএফএফএইচএস) আনুষ্ঠানিকভাবে তাকে সর্বোচ্চ গোলদাতা হওয়ার ঘোষণা দিয়েছে। কিন্তু এরপরও বর্ষসেরা খেলোয়াড়দের নিয়ে করা সংস্থাটির সেরা দশজনের তালিকায় জায়গা হয়নি ৩৮ বছর বয়সী এই তারকার। যার প্রতিক্রিয়াও দেখিয়েছেন রোনালদো।

পর্তুগিজ সংবাদমাধ্যম ‘এ বোয়া’র ইনস্টাগ্রামে শীর্ষ নয়ে থাকা খেলোয়াড়দের নাম ও ছবি দিয়ে একটি ফটোকার্ড পোস্ট দেওয়া হয়। যেখানে আর্লি হালান্ড শীর্ষে, দুইয়ে কিলিয়ান এমবাপে এবং তিনে লিওনেল মেসির ছবি রয়েছে। ওই পোস্টের ক্যাপশনে লেখা ছিল, ‘হালান্ড (আর্লিং) ২০২৩ সালে ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফুটবল হিস্ট্রি অ্যান্ড স্ট্যাটিসটিকসের (আইএফএফএইচএস) সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। বার্নার্দো সিলভা ৮ নম্বরে আছেন এবং তিনি সেরা দশে জায়গা পাওয়া একমাত্র পর্তুগিজও বটে।’

ওই পোস্টের নিচেই মন্তব্যের ঘরে পরপর তিনটি ‘হা হা’ ইমোজি ও একটি চোখ ঢেকে লজ্জার ইমোজি পোস্ট করা হয় রোনালদোর আইডি থেকে। যা পরে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এমনকি পর্তুগিজ সংবাদমাধ্যমও রোনালদোর দেওয়া ‘ইমোজি’র স্ক্রিনশট নিয়ে আরেকটি পোস্ট দেয়। পোস্টের মন্তব্যের ঘরে মেসি ও রোনালদোর পক্ষে-বিপক্ষে মতামত দিয়েছেন ভক্তরা।

ম্যানচেস্টার সিটির হয়ে উপভোগ্য একটি বছর কাটিয়েছেন হালান্ড। পেপ গার্দিওলার অধীনে দলগতভাবে তিনি ৫টি শিরোপা জিতেছেন। এবার চ্যাম্পিয়ন্স লিগ, ইংলিশ প্রিমিয়ার লিগ, এফএ কাপ, উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জিতেছে ম্যানসিটি। দলটির হয়ে এ বছর ৬০ ম্যাচে হালান্ড ৫০টি গোল করেছেন। আর এমন সাফল্যের স্বীকৃতিস্বরূপ হালান্ড জিতেছেন ফুটবলের ইতিহাস ও রেকর্ড সংরক্ষণ করা সংস্থা আইএফএফএইচএসের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারও। সম্প্রতি পুরস্কারটি জেতার পথে কিলিয়ান এমবাপে ও লিওনেল মেসিকে পেছনে ফেলেছেন এই স্ট্রাইকার।

কিন্তু সেরার তালিকায় নিজের নাম না দেখার বিষয়টি সহজভাবে নেননি রোনালদো, যা তার প্রতিক্রিয়াতেও বোঝা যায়। এর আগে আরও একবার এমন প্রতিক্রিয়া দেখিয়েছিলেন আল-নাসরের এই তারকা। মেসি এ বছর ফ্রান্স ম্যাগাজিনের দেওয়া প্রেস্টিজিয়াস ক্রীড়া পুরস্কার ব্যালন ডি’অর পেয়েছেন অষ্টমবারের মতো। স্প্যানিশ পত্রিকা এএসের সাংবাদিক তমাস রনচেরো এ নিয়ে বিদ্রুপাত্মক মন্তব্য করেছিলেন। পরে সংবাদমাধ্যমটির ইনস্টাগ্রামে সেটি পোস্ট করা হলে রোনালদো সেখানে ‘হা হা’ ইমোজি দেন মন্তব্যের ঘরে।

উল্লেখ্য, আইএফএফএইচএস’র হিসাবে ২০১১ থেকে ২০২৩ সাল পর্যন্ত সব মিলিয়ে ৫ বার গোলদাতার তালিকায় সবার ওপরে ছিলেন রোনালদো। ২০১১, ২০১৩, ২০১৪ এবং ২০১৫ সালে সবচেয়ে বেশি গোল করেছিলেন রোনালদো। প্রায় ৭ বছর বিরতি দিয়ে ২০২৩ সালে তিনি আবার শীর্ষ গোলদাতা হলেন। এতে তিনি পেছনে ফেলেছেন হ্যারি কেইন ও কিলিয়ান এমবাপের ৫২ গোলের টালিকে।

এএইচএস

Most Popular

Recent Comments