Tuesday, May 21, 2024
Homeজামালপুরমোটরসাইকেলের শোভাযাত্রায় ৩ ঘণ্টার যানজটে ভোগলেন দেওয়ানগঞ্জবাসী

মোটরসাইকেলের শোভাযাত্রায় ৩ ঘণ্টার যানজটে ভোগলেন দেওয়ানগঞ্জবাসী

মোহাম্মদ আলী : স্মরণকালের এক দীর্ঘ যান্ত্রিক শোভাযাত্রার ধকল পোহালেন দেওয়ানগঞ্জবাসী। সহ্য করতে হলো ৩ঘন্টাব্যাপী যানজট, শব্দদূষণ। উদ্বেগ উৎকণ্ঠায় কাটল পথচারীর সময়।
শনিবার, সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত মোটরসাইকেল প্রতীকের যান্ত্রিক শোভাযাত্রায় দেওয়ানগঞ্জ টু ডাংধরা সড়কে অন্যান্য যানবাহন ও পথচারীদের চলাচল ছিল বিপর্যস্ত।
জানা যায়, ঘটনার দিন সকালে দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মোঃ সোলায়মান হোসেন এর সমর্থনে প্রায় দেড় হাজারের মতো মোটরসাইকেল সম্বলিত একটি যান্ত্রিক শোভযাত্রা উপজেলার শেষসীমা ডাংধরা বাজার থেকে বেরিয়ে সানন্দবাড়ি বাজার, পাররাম রামপুর বাজার দিয়ে কাঠারবিল হয়ে দেওয়ানগঞ্জ কলেজে এসে অবস্থান করে। এখান থেকে দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র মোঃ নুরুন্নবী অপুর সমর্থনে আরও প্রায় দেড় হাজার মোটরসাইকেল যুক্ত হয়ে প্রায় ৩ হাজার মোটরসাইকেলের একটি শোভাযাত্রা উপজেলার আরেক শেষসীমা সুগারমিল, খড়মা বাজার হয়ে দেওয়ানগঞ্জ বাজার প্রদক্ষিণ করে ডাংধরায় গিয়ে শেষ হয়। এতে করে মারাত্বক ভোগান্তির শিকার হন উপজেলাবাসী। বাড়তি বিড়ম্বনার শিকার হয় সড়কে চলাচলরত যানবাহন ও যাত্রী সাধারণ। মারাত্বক শব্দদূষণ সহ্য করতে হয় পথচারীসহ সড়কের দুই পাশের বসবাসকারীদের। দুর্ঘটনার ভয়ে উদ্বেগ উৎকণ্ঠায় ভোগেন উপজেলাবাসী।
প্রত্যক্ষদর্শীদের মতে, শনিবারের যান্ত্রিক শোভাযাত্রাটি ছিল স্মরণকালের সবচেয়ে দীর্ঘ শোভাযাত্রা। বিগতদিনে দেওয়ানগঞ্জের কোনো চেয়ারম্যান বা এমপি প্রার্থীর এতো বড় শোভাযাত্রা আর দেখা যায়নি। প্রার্থীর এমন দায়িত্বহীন আচরণের ক্ষোভ ও নিন্দা জ্ঞাপন করেছেন তারা।
উল্লেখ্য যে, অতিসম্প্রতি দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দের সময় দায়িত্বরত রিটার্নিং অফিসার. শীতেষ চন্দ্র সরকার নির্বাচনী প্রচারণায় সবধরনের যান্ত্রিক শোভাযাত্রা নিষেধ করেছেন।
তারপরও নির্বাচন আচরণবিধি ভঙ্গ করে কেন এতো বড় যান্ত্রিক শোভাযাত্রা? এব্যাপারে চেষ্টা করেও দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ প্রার্থী মোঃ সোলায়মান হোসেন এর মতামত জানা যায়নি।

Most Popular

Recent Comments