Wednesday, June 26, 2024
Homeখেলাধুলাম্যানসিটিতেই ঠিকানা নতুন মেসির!

ম্যানসিটিতেই ঠিকানা নতুন মেসির!

অবশেষে ক্লদিও এচেভেরিকে নিয়ে দড়ি টানাটানি শেষ হলো। আর্জেন্টিনার এই উদীয়মান তারকাকে কারা পাবে, সেটা নিয়ে ব্যাপক আলোচনা ছিল চলতি মৌসুমের শুরু থেকেই। আগ্রহী দলের কমতি ছিল না তাকে নিয়ে। ইউরোপীয় গণমাধ্যমের কল্যাণে নতুন মেসি নামে খেতাব পেয়ে যাওয়া এই তারকাকে পেতে উদগ্রীব ছিল বেশ কিছু ক্লাব।

এচেভেরি নিজে অবশ্য বার্সেলোনার ভক্ত ছিলেন। তবে বার্সার আর্থিক অবস্থা আর তাদের প্রস্তাবের ধরণ পছন্দ হয়নি এচেভেরির ক্লাব রিভারপ্লেটের। তাই মুখ ফিরিয়ে নিয়েছিল রিভারপ্লেট কর্তৃপক্ষ। এরপরেই তাকে পাওয়ার রেসে চলে আসে ইংলিশ জায়ান্ট ম্যানসিটি। সেখানেই অবশেষে যাচ্ছেন এই তরুণ ফুটবলার।

আর্জেন্টাইন ফুটবলের বিখ্যাত সূত্র সাংবাদিক গ্যাস্টন এদুল নিশ্চিত করেছেন এচেভেরির দলবদলের খবর। যা সত্যি হলে ২৫ মিলিয়ন রিলিজ ক্লজের পুরোটাই শোধ করবে সিটিজেন্সরা। তবে এখনই ইংল্যান্ডে আসছেন না এচেভেরি। আরও একবছর নিজের দেশেই থাকবেন তিনি।

সাংবাদিক সিজার লুইস মারলোর দেওয়া তথ্য অনুযায়ী, এরইমাঝে দুই পক্ষের মাঝে চুক্তির কাগজপত্র আদানপ্রদান শেষ হয়েছে। দীর্ঘমেয়াদেই চুক্তি সম্পন্ন করেছে দুই পক্ষ। যা হতে পারে ৫ কিংবা ৬ বছরের জন্য।

ক্লদিও এচেভেরি গত কয়েক মাস ধরেই ছিলেন ট্রান্সফার মার্কেটের হটকেক। ‘এল দিয়াবলিতো’ বা ক্ষুদে শয়তান নামে পরিচিত ছোটখাটো গড়নের এই খেলোয়াড় ১৭ বছর বয়সেই ট্রান্সফার মার্কেটে নজর কেড়ে নিয়েছেন। খেলার ধরণে লিওনেল মেসির সঙ্গে অনেকটা মিল থাকায়, এরইমাঝে তাকে ডাকা হচ্ছে নতুন মেসি হিসেবে।

গত এপ্রিলে অনূর্ধ্ব–১৭ কোপা আমেরিকা দিয়ে আলোচনায় আসেন এচেভেরি। ওই টুর্নামেন্টে আর্জেন্টিনাকে নেতৃত্ব দেন তিনি। নিজে করেন ৫ গোল, সতীর্থদের দিয়ে করান ৩টি। এরপর সদ্য সমাপ্ত অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপেও এচেভেরি করেছেন ৫ গোল। ব্রাজিলের বিপক্ষে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে করেছেন হ্যাটট্রিকও।

জেএ

Most Popular

Recent Comments