Tuesday, February 7, 2023
Homeরাজনীতিযারা ষড়যন্ত্র করেছিল আল্লাহই তাদের নিঃশেষ করে দিয়েছেন 

যারা ষড়যন্ত্র করেছিল আল্লাহই তাদের নিঃশেষ করে দিয়েছেন 

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের হত্যা করার মতো গর্হিত অপরাধ আল্লাহ সইবে না। যারা করেছে, তারা নিশ্চয়ই নিশ্চিহ্ন হয়ে যাবে। যারা ষড়যন্ত্র করেছিল আল্লাহ তাদেরকেই একে একে নিঃশেষ করে দিয়েছেন।

রোববার (৪ ডিসেম্বর) ঢাকা দক্ষিণ সিটির প্রধান কার্যালয় নগর ভবন প্রাঙ্গণে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, শেখ ফজলুল হক মনির ৮৪তম জন্মদিবসের স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শেখ ফজলুল করিম সেলিম বলেন, ওর (তাপসের) বাবা-মার কথা কিছু মনে নেই। পরশের আবছা আবছা মনে আছে। কী অপরাধ করছেন বঙ্গবন্ধু? কী অপরাধ করছে মনি ভাই? অপরাধ কী এই তারা এদেশের মানুষের মুক্তি ও স্বাধীনতার জন্য সংগ্রাম করছেন? খুনিরা বঙ্গবন্ধুসহ আমাদের পরিবারের প্রায় সব সদস্যকে হত্যা করছে। এত বড় অপরাধ আল্লাহ সইবে না। যারা করছে তারা নিশ্চিহ্ন হয়ে যাবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ সেলিম বলেন, আমি আজকে এখানে এসে অত্যন্ত আনন্দিত। আমার সেই তাপস আজকে দেশে পরিচিতি লাভ করছে। শিক্ষা-দীক্ষায় বড় হয়েছে। হয়তো মনি ভাই থাকলে এর চাইতে বেশি করতে পারত। কিন্তু আমি এবং আমার স্ত্রী কখনো কাউকে ওদের গায়ে একটা টোকা পর্যন্ত দিতে দিইনি।

শেখ পরিবার নয়, যারা ষড়যন্ত্র করেছিল আল্লাহ তাদেরই একে একে নিঃশেষ করে দিয়েছেন উল্লেখ করে শেখ সেলিম বলেন, শেখ পরিবার বাংলাদেশে যেন আর কোনদিন এ দেশের কথা বলতে না পারে, সেজন্য শেখ মুজিবকে সপরিবারে নিশ্চিহ্ন করে দিতে চেয়েছিল। শেখ হাসিনা, শেখ রেহেনা বাইরে ছিল। শেখ হাসিনা আজকে বাংলাদেশের রাজনীতিতে এক নম্বর ব্যক্তি। তিনি আজ এ দেশের প্রধানমন্ত্রী। তাপস আজ সিটি করপোরেশনের মেয়র। আজকে আমি পার্লামেন্টে আট আট বার নির্বাচিত সংসদ সদস্য। বাংলাদেশের ইতিহাসে কেউ নেই যে ৮ বার পার্লামেন্টের সদস্য নির্বাচিত হয়েছে। পরশ ইংরেজিতে মাস্টার্স করেছে। তাকে এখন দায়িত্ব দিয়েছে। আল্লাহ যদি চান, তাহলে অন্যরা কেউ কিছু করতে পারে না। এই পরিবারটা হচ্ছে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্য ত্যাগের পরিবার। আমরা ভোগ চাই না, আমরা ত্যাগ করতেই আছি। আমাদের সম্পর্কে কেউ কোনো বদনাম করতে পারবে না। কিন্তু যারা এটা করেছে, তারা নিঃশেষ হয়ে যাবে।  

সভাপতির বক্তব্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ও শেখ ফজলুল হক মনির ছোট ছেলে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, চে গুয়েভারাকে যেমন বিপ্লবের, কমিউনিস্ট সংগ্রামের অন্যতম নেতা বলা হয়, তেমনি শেখ ফজলুল হক মনি বাংলাদেশের বিপ্লবের, সংগ্রামের অবিসংবাদিত নেতা ছিলেন। বাংলাদেশের চে গুয়েভারা ছিলেন শেখ ফজলুল হক মনি। শেখ মনি শুধু সংগ্রামই করেননি, নেতৃত্বই দেননি, তিনি একজন থিংক ট্যাংকও ছিলেন। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, সংরক্ষিত মহিলা আসন-২ এর সংসদ সদস্য জিন্নাতুল বাকিয়া, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিব আকরামুজ্জামান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments