Wednesday, June 26, 2024
Homeআন্তর্জাতিকযুক্তরাষ্ট্রের কারণে সশস্ত্র সংঘাত বাস্তবে পরিণত হচ্ছে: কিম

যুক্তরাষ্ট্রের কারণে সশস্ত্র সংঘাত বাস্তবে পরিণত হচ্ছে: কিম

যুক্তরাষ্ট্রের কারণে সশস্ত্র সংঘাত বাস্তবে পরিণত হচ্ছে বলে মন্তব্য করেছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। এমনকি যুক্তরাষ্ট্র এবং দক্ষিণ কোরিয়া সামরিক সংঘর্ষের পথ বেছে নিলে তাদের ধ্বংস করার কথাও জানিয়েছেন তিনি।

সামরিক কমান্ডারদের উদ্দেশে কথা বলার সময় তিনি এই মন্তব্য করেন। সোমবার (১ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

কিম জং উন দেশটির সামরিক কমান্ডারদের বলেছেন, যুক্তরাষ্ট্র এবং দক্ষিণ কোরিয়া যদি সামরিক সংঘর্ষের পথ বেছে নেয় তবে তাদের ধ্বংস করার জন্য সবচেয়ে শক্তিশালী পন্থাগুলোকে একত্রিত করতে হবে বলে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম সোমবার জানিয়েছে।

কিম বলেন, কোরীয় উপদ্বীপে সশস্ত্র সংঘর্ষের বিপদ দ্রুত বাস্তবে পরিণত হচ্ছে কারণ যুক্তরাষ্ট্রসহ শত্রুদের বৈরী কৌশলের কারণে দেশটিকে নিজেকে রক্ষা করতে ‘তলোয়ার ধারালো’ করতে হচ্ছে।

দেশটির সরকারি সংবাদমাধ্যম দ্য কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) কিমকে উদ্ধৃত করে বলেছে, ‘যদি তারা সামরিক সংঘর্ষ বেছে নেয় এবং আগুন লাগিয়ে দেয়, তাহলে আমাদের অবশ্যই সবচেয়ে শক্তিশালী সব উপায়কে একত্রিত করতে হবে … তাদের চূর্ণবিচূর্ণ করে মোকাবিলা করতে এবং তাদের সম্পূর্ণরূপে ধ্বংস করতে হবে’।

কেসিএনএ জানিয়েছে, ২০২৩ সালে নানা কৃতিত্বপূর্ণ কর্মকাণ্ডের জন্য অভিনন্দন জানাতে রোববার ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির সদর দপ্তরে সিনিয়র সামরিক নেতাদের আমন্ত্রণ জানিয়েছিলেন কিম জং উন। আর সেখানেই এই মন্তব্য করেন তিনি।

পৃথক প্রতিবেদনে কেসিএনএ জানিয়েছে, ক্ষমতাসীন দলের সিনিয়র সদস্যদের জন্য কিম একটি সংবর্ধনার আয়োজন করেছিলেন এবং নতুন বছর উদযাপন করার জন্য গভীর রাতে একটি কনসার্টেও অংশ নিয়েছিলেন তিনি।

টিএম

Most Popular

Recent Comments