Thursday, July 18, 2024
Homeদেশজুড়েজেলার খবরযেকোনো অপরাধ রোধে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন রংপুরের নবাগত এসপি

যেকোনো অপরাধ রোধে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন রংপুরের নবাগত এসপি

জঙ্গিবাদ, অনলাইন জুয়া, কিশোর গ্যাংসহ যেকোনো ধরনের অপরাধের বিষয়ে সুনির্দিষ্ট তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন রংপুরের নবাগত পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহান। তিনি রংপুর জেলার মানুষকে শান্তিপ্রিয় উল্লেখ করে মাদকের বিষয়ে জিরো টলারেন্স নীতিতে পুলিশ কাজ করবে বলে জানান।

মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় নবাগত পুলিশ সুপার এসব কথা বলেন।

পুলিশ সুপার মো. শাহজাহান বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের পথে এগিয়ে যেতে হলে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার ওপর গুরুত্বারোপ জরুরি। পুলিশ ও সাংবাদিকের পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রেখে স্মার্ট বাংলাদেশ গড়ার মানসে জেলা পুলিশ রংপুর নিষ্ঠা ও পেশাদারিত্বের প্রত্যয় নিয়ে কাজ করবে। সেখানে আমাদের সকলের উচিত দেশের প্রতি দায়বদ্ধতা থেকে পেশাদারিত্ব বজায় রেখে মানুষকে সেবা প্রদান করা। সাধারণ মানুষের মন থেকে পুলিশ ভীতি দূর করে পুলিশ প্রীতি তৈরির প্রচেষ্টা শুরু হয়েছিল বলেই এখন মানুষ আর থানায় গিয়ে অভিযোগ করতে ভয় পায় না। কারণ পুলিশ-জনতা মিলেই আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করার পরিবেশ সৃষ্টি হয়েছে।

মতবিনিময় সভায় বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা নবাগত পুলিশ সুপারের সঙ্গে পরিচিত হয়ে শুভেচ্ছা বিনিময় করেন। পরে সাংবাদিক নেতারা রংপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ সাইবার অপরাধ, কিশোর গ্যাং, অনলাইন জুয়া ও মাদক নিয়ন্ত্রণে বিভিন্ন পরামর্শ তুলে তাদের মতামত ব্যক্ত করেন।

এ সময় পুলিশ সুপার মো. শাহজাহান বলেন, রংপুর জেলার সকল থানা এলাকা নিরাপদ বাসযোগ্য আবাসভূমি হিসেবে গড়ে তোলার লক্ষ্যে জনবান্ধব ও সেবামূলক বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং, নিরাপদ চলাচল অব্যাহত রাখতে আমাদের সার্বিক কার্যক্রমকে আরও গতিশীল করা হবে। একইসঙ্গে জনগণের কাছে পুলিশের ভাবমূর্তি অক্ষুণ্ন রাখতে জেলা পুলিশ আরও বেশি দায়িত্বশীল ও পেশাদারিত্ব থেকে কাজ করবে।

সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. তরিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্)‌ মোছা. সুলতানা রাজিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. ইফতে খায়ের আলম, অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) হোসাইন মোহাম্মদ রায়হান, অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) মো. আবু আশরাফ সিদ্দিকী, সহকারী পুলিশ সুপার (সি-সার্কেল) মো. নজরুল ইসলাম, সহকারী পুলিশ সুপার, (ডি-সার্কেল) আবু হাসান মিয়া প্রমুখ।

মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন রংপুর প্রেসক্লাবের সভাপতি মোনাব্বর হোসেন মনা, সাধারণ সম্পাদক মেরিনা লাভলী, সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মানিক, রংপুর রিপোর্টার্স ক্লাবের সভাপতি নজরুল ইসলাম রাজু, সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নান, রংপুর প্রেসক্লাবের সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক ফরহাদুজ্জামান ফারুক, রিপোর্টার্স ক্লাব রংপুরের সাধারণ সম্পাদক মিজানুর রহমান লুলু, রিপোর্টার্স ইউনিটির সভাপতি শরীফা বেগম শিউলি প্রমুখ।

প্রসঙ্গত, সোমবার (৮ জুলাই) রংপুরে পুলিশ সুপার হিসেবে যোগদান করেন মো. শাহজাহান। তিনি ২৫ বিসিএস ব্যাচের একজন পুলিশ কর্মকর্তা। এর আগে তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ঢাকার, উত্তরা বিভাগে উপ-পুলিশ কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। গত ২৩ জুন স্বরাষ্ট্র মন্ত্রণালয়, জননিরাপত্তা বিভাগ, পুলিশ শাখা-১ এর এক প্রজ্ঞাপনে মো. শাহজাহানকে পুলিশ সুপার হিসেবে রংপুর জেলায় পদায়ন করা হয়।

Most Popular

Recent Comments