Saturday, June 25, 2022
Homeখেলাধুলারাজিথার এক ওভারেই ফিরলেন লিটন-মোসাদ্দেক

রাজিথার এক ওভারেই ফিরলেন লিটন-মোসাদ্দেক

ঢাকা টেস্টে বাংলাদেশের দ্বিতীয় দিনের (মঙ্গলবার) সকালটা যেন একেবারে প্রথম দিনের কার্বন কপি। দিনের অষ্টম ওভারে ব্যক্তিগত সংগ্রহে মাত্র ৬ রান যোগ করে ১৪১ রানে ফিরেছেন আগের দিন ধংসস্তুপ থেকে বাংলাদেশকে টেনে তোলার অন্যতম নায়ক লিটন দাস। মুশফিকুর রহিমের সঙ্গে ষষ্ঠ উইকেটে তাঁর মহাকাব্যিক জুটি থেমেছে ২৭২ রানে। লিটনের পর প্রায় তিন বছর পর টেস্ট দলে ফেরা মোসাদ্দেক ৩ বল খেলেই শূন্য রানে ধরেছেন সাজঘরের পথ।

আগের দিনের মতো এদিনও সকালে লঙ্কান দুই পেসার রাজিথা ও আসিথা ফার্নান্দোর বোলিং তোপে পড়ে বাংলাদেশ। তাদের নিখুঁত লাইন-লেংথ আর মিরপুরের পিচের অসম বাউন্সে শুরু থেকেই বল ব্যাটে ছোঁয়াতে বেগ পেতে হচ্ছিল অপরাজিত দুই সেঞ্চুরিয়ান মুশফিক ও লিটনকে।


দুই প্রান্ত থেকে লঙ্কান দুই পেসার ভালোই অস্বস্তিতে ফেলেছিলেন বাংলাদেশের দুই ব্যাটারকে। সেই চাপে পড়েই কিনা আগের দিন প্রায় নিখুঁত ব্যাটিং করা লিটন অষ্টম ওভারে রাজিথার অফ স্টাম্পের বাইরের বল ক্রিজে দাড়িয়ে খোঁচা মেরে স্লিপে ক্যাচ দিয়ে ফিরেছেন। আগের দিনের ১৩৫ রানের সাথে এদিন মাত্র ৬ রান যোগ করতে পেরেছিলেন তিনি।

লিটন ফেরার দুই বল পরেই আবারও রাজিথার আঘাত। এবারও তার অফ স্টাম্পের বাইরে পিচ করে হালকা বাঁক নিয়ে বেরিয়ে যেতে থাকা বলে খোঁচা দিয়ে উইকেটের পেছনে ক্যাচ হয়ে সাজঘরের পথ ধরেছেন প্রায় তিন বছর পর টেস্ট দলে ফেরা মোসাদ্দেক হোসেন সৈকত। তামিম, জয়, সাকিবের পর বাংলাদেশ ইনিংসের চতুর্থ ব্যাটার হিসেবে রানের খাতা না খুলেই ফিরেছেন তিনি।।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৯৭ ওভারে ৭ উইকেটে ৩০৩। ১৩১ রানে অপরাজিত মুশফিকের সঙ্গে এখন ক্রিজে রয়েছেন তাইজুল ইসলাম (২*)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments