Friday, January 27, 2023
Homeদেশজুড়েজেলার খবররৌমারতে জাতীয় সমাজসেবা দিবস উদযাপন

রৌমারতে জাতীয় সমাজসেবা দিবস উদযাপন

রৌমারী সংবাদদাতা: রৌমারীতে উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশগড়ার সমাজসেবায় এই প্রতিপাদ্দ্যের উপর রৌমারীতে জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসন ও সমাজসেবা অফিস কর্তৃক আয়োজিত ২ জানুয়ারী সকাল ১১ টায় এক র‌্যালি বেড় হয়। র‌্যালিটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা অফিস কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার পুবণ আখতার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মিনহাজ উদ্দিন।
এতে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইচ চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন, মহিলা ভাইচ চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, উপজেলা সহকারি সমাজসেবা কর্মকর্তা জিল্লুর রহমান, উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার মোক্তার হোসেন, উপজেলা শিক্ষা অফিসার নজরুল ইসলাম, ইউনিয়ন ফিল্ড অফিসার আব্দুল্যাহেলকাফিসহ উপজেলা প্রশাসন, সমাজসেবা অফিসের কর্মচারী ও মহিলা অধিদপ্তরের দর্জি ও বিউটি ফেসনের প্রশিক্ষনের ট্রেইনার ও প্রশিক্ষনার্থী প্রমুখ।
বক্তব্যে বলেন, ১৯৫৫ সালে জাতী সংঘের পরামর্শে সমাজ কল্যাণ কার্যক্রম শুরু হয়। ১৯৬১ সালে সমাজ কল্যাণ পরিদপ্তর হয়। ১৯৭৮ সালে এই পরিদপ্তরকে সরকারের একটি স্থায়ী জাতী গঠনমূলক বিভাগ হিসাবে উন্নিত করা হয়। ১৯৮৪ সালে সমাজসেবা অধিদপ্তর হিসাবে স্বীকৃতি দেয়া হয়। ২০১২ সালে ৪ জুন বাংলাদেশ সরকার ২ জানুয়ারীকে সমাজসেবা দিবস হিসাবে পালিত করা হচ্ছে। এই সমাজসেবার মাধ্যমে ক্ষুদ্র ঋণ সংক্রান্ত, আরএসএস উন্নয়ন, আরএসএস ৫ম পর্ব, আরএসএস ৬ পর্ব, আরএমসি, এসিডদগ্ধ, আবাসন। সামাজিক নিরাপত্তা কর্মসূচীর মধ্যে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধি ভাতা, শিক্ষা উপবৃত্তি, দলিত হরিজণ ও বেদে, সেচ্ছাসেবি প্রতিষ্ঠান ও ক্যাপিটেশন গ্রান্ট প্রাপ্ত এতিমখানার কাজ করে যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments