Friday, May 24, 2024
Homeজামালপুররৌমারীতে ইউএনওর হস্তক্ষেপে অবৈধ স্থাপনা উচ্ছেদ

রৌমারীতে ইউএনওর হস্তক্ষেপে অবৈধ স্থাপনা উচ্ছেদ

রৌমারী সংবাদদাতা : কুড়িগ্রামের রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাউন্ডারী লাগোয়া ডিসি রাস্তার ফুটপাত দখল করে প্রায় ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। ৭ নভেম্বর মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ হাসান খান এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। অভিযানের সময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আসাদুজ্জামান, ওসিএলএসডি আসাদুল্্যাহ, থানা পুলিশের কর্মকর্তাসহ প্রমুখ।
দীর্ঘদিন ধরে নানা কৌশল অবলম্বনে ফুটপাত দখল করে দোকানপাট নির্মাণ করেছিল। হাসপাতাল বাউন্ডারি লাগোয়া ডিসি রাস্তার ফুটপাত দখল ও পরিবেশ দোষণ হওয়ায় পথচারি ও হাসপাতালে সেবা নিতে আসা মানুষের ভোগান্তির শিকার হয়েছিল। এতে উপজেলা স্বাস্থ্য পঃপঃ কর্মকর্তা ডাঃ আসাদুজ্জামান অবৈধ দোকানদারদের বারবার মৌখিক ও লিখিতভাবে দোকান সরাতে বললেও দোকানিরা আমলে নিচ্ছিল না। উপজেলা মাসিক সভায় ও পত্রপত্রিকায় লেখালেখি হলে উপজেলা নির্বাহী কর্মকর্তার নজরে আসলে তিনি পুলিশকে সাথে নিয়ে এসব অবৈধ স্থাপনা ভেঙ্গে দেওয়া হয়। এতে অবৈধ স্থাপনা ভেঙ্গে দেওয়ায় পথযাত্রী ও হাসপাতালে সেবা নিতে আসা মানুষের মাঝে স্বস্তি ফিরেছে। এবিষয় রৌমারী উপজেলা স্বাস্থ্য পঃপঃ কর্মকর্তা ডাঃ আসাদুজ্জামান বলেন, দীর্ঘদিন যাবৎ হাসাপাতাল গেইট সংলগ্ন অবৈধ দোকানপাট উঠিয়ে স্বাস্থ্যসেবার উপর প্রভাব পড়ায় প্রতিকারে উপজেলা মাসিক আইন শৃঙ্খলা সভায় উন্থাপন করা হয়েছিল এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগিতা চাওয়া হয়েছিল। আজ মঙ্গলবার এতোদিনের চাওয়া অবৈধ স্থাপনা উচ্ছেদ নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রতিকার হয়েছে। এতে হাসপাতালের জীবণমান ফিরে পেলো।
অবৈধ স্থাপনার উপর উচ্ছেদ অভিযানে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ হাসান খানের সঙ্গে কথা হলে তিনি বলেন, হাসপাতাল একটি গুরুত্বপূর্ণ স্থান। এখানে রোগিরা সেবা নেয়ার জন্য আসে। হাসপাতালের সামনে ফুটপাত দখল করে দোকান পাট নির্মাানের ফলে সেবা নিতে আসা রোগীদের ব্যাঘাত হতো। আজ অবৈধ স্থপনা ভেঙ্গে দয়া হলো। এতে রোগীদের যাতায়াত সুবিধা পাবে।

Most Popular

Recent Comments