Monday, March 4, 2024
Homeদেশজুড়েজেলার খবররৌমারীতে বিদ্যালয়ের নিয়োগ বানিজ্যের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

রৌমারীতে বিদ্যালয়ের নিয়োগ বানিজ্যের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

রৌমারী সংবাদদাতা : কুড়িগ্রামের রৌমারী উপজেলার টাপুরচর বালুরগ্রাম উচ্চ বিদ্যালয়ের নিয়োগ বানিজ্যের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে এলাকাবাসী। প্রধান শিক্ষক ও সভাপতির যোগসাজসে নিয়োগ বানিজ্যের অভিযোগ তোলেন তারা। রোববার (১৫ অক্টোবর) সকাল ১০ টায় উপজেলার টাপুরচর হাজিরহাট বাজারে এ বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনের আয়োজন করা হয়।
এতে বক্তব্য দেন প্রভাষক মিজানুর রহমান, ইউপি সদস্য আজিজুল হক, আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ, ম্যানেজিং কমিটির সদস্য নরুল হোদা, আশরাফ আলী, সায়েদুল ইসলাম, স্বাধীন মিয়া, আশরাফুল ইসলাম, মোখলেছুর রহমান, রোকনুদৌলা, শামীম আহমেদ, লাল বাদশাসহ অনেকেই। ঘন্টাব্যাপি এ বিক্ষোভ সমাবেশে প্রায় তিন শতাধিক এলাকাবাসী অংশগ্রহণ করেন।
বক্তরা বলেন, প্রধান শিক্ষক আব্দুল গণী ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মিলে মোটা অংকের অর্থের বিনিময়ে পছন্দের প্রার্থীকে নিয়োগ দেয়। ১১ মাস ধরে এ নিয়োগের তথ্য গোপন রাখা হয়। নিয়োগ বিজ্ঞপ্তির দেয়ার পর নিয়ম রয়েছে বিদ্যালয়ের নোটিশ বোর্ডে বিজ্ঞপ্তিটি টানানো। কিন্তু প্রধান শিক্ষক তা করেননি। একই সাথে ম্যানেজিং কমিটির সভাপতিকে বারবার কমিটিতে রেখে এসব অপকর্ম করেন প্রধান শিক্ষক। তাই সভাপতি ও প্রধান শিক্ষককের অপস্বারণ ও গোপন নিয়োগপ্রাপ্তদের নিয়োগ বাতিল দাবি করেন এলাকাবাসী। তারা আরও বলেন, গোপন নিয়োগ বানিজ্য ফাঁস হওয়ায় অভিযুক্ত প্রধান শিক্ষক আব্দুল গনি প্রায় ১৫ দিনে ধরে বিদ্যালেয় অনপস্থিত। এবিষয়ে তাঁর বিরুদ্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন ধরনের ব্যবস্থা নেননি। এ কারণে বিদ্যালয়ের শিক্ষার মান নিয়ে প্রশ্ন তুলেছেন বিক্ষোভকারীরা। তারা ৭২ ঘন্টার আলটিমেটাম দেন। এর মধ্যে কোন ব্যবস্থা না নিলে বড় ধরনের আন্দোলনের হুশিয়ারী দেয়া হয়।
ম্যানেজিং কমিটির একাধিক সদস্যদের সঙ্গে কথা বললে তারা জানান, আমাদের স্বাক্ষর জাল করে এ অবৈধ নিয়োগ দিয়েছেন প্রধান শিক্ষক। এ ঘটনায় সভাপতিও জড়িত রয়েছে। বিষয়টি নিয়ে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

Most Popular

Recent Comments