Tuesday, June 25, 2024
Homeঅর্থনীতিলন্ডনে গ্রোথ স্ট্রাটেজি প্রোগ্রামে বাংলাদেশি উদ্যোক্তারা

লন্ডনে গ্রোথ স্ট্রাটেজি প্রোগ্রামে বাংলাদেশি উদ্যোক্তারা

লন্ডন বিজনেস স্কুল সম্প্রতি গ্রোথ স্ট্রাটেজির ওপর এক্সিকিউটিভ এডুকেশন প্রোগ্রামের আয়োজন করে, যেখানে এন্ট্রেপ্রেনারস অর্গানাইজেশন (ইও) বাংলাদেশ চ্যাপ্টারের সাত সদস্য অংশগ্রহণ করেন। একজন উদ্যোক্তাকে পরিবর্তিত পরিস্থিতিতে প্রযুক্তি কিংবা তথ্যগত যে চ্যালেঞ্জ মোকাবিলা করতে হচ্ছে, সে বিষয়ে কর্মশালায় বিস্তারিত তুলে ধরা হয়।

বুধবার (৮ মে) এক বার্তায় এ তথ‌্য জানানো হয়।

এতে বলা হয়, বিশ্বের বিভিন্ন দেশ থেকে মোট ৭৭ জন উদ্যোক্তা সপ্তাহব্যাপী এ কর্মশালায় অংশগ্রহণ করেন। জন মুলিন্সের মতো বিশ্বখ্যাত অধ্যাপকদের নেতৃত্বে কর্মশালায় ক্লাসরুম সেশন, কেস স্টাডি এবং গ্রুপ স্টাডিজ অন্তর্ভুক্ত ছিল। বাংলাদেশ থেকে অংশগ্রহণকারী তরুণ উদ্যোক্তাদের ব্যবসায়িক সাফল্য এবং দক্ষতা অন্যান্য দেশের অংশগ্রহণকারী ব্যবসায়ীদের মুগ্ধ করেছে।

বাংলাদেশ থেকে অংশগ্রহণকারী সদস্যরা হলেন– এপেক্স প্রোপার্টি লিমিটেডের চেয়ারম্যান মাইক কাজী, অনন্ত গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শরীফ জহির, ইভিন্স গ্রুপের পরিচালক শাহ্ রাঈদ চৌধুরী, এ্যালটেক অ্যালুমিনিয়াম ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আম্মার মামুন, অ্যারিস্টো ফার্মা লিমিটেডের পরিচালক আহমেদ ইমতিয়াজ হাসান, ফখর উদ্দিন ব্রাদার্সের পরিচালক ফখরউস সালেহীন নাহিয়ান এবং অপসোনিন ফার্মার এক্সিকিউটিভ ডিরেক্টর জুবায়ের খান।

লন্ডন বিজনেস স্কুলের শিক্ষামূলক প্রোগ্রামে অংশগ্রহণকারী বাংলাদেশি তরুণ উদ্যোক্তারা জানান, এখানে হাতে কলমে শেখা অভিজ্ঞতালব্ধ জ্ঞান উদ্যোক্তা যাত্রার পথকে সমৃদ্ধ করবে। আমরা যেটি শিখেছি তা নিজের প্রতিষ্ঠান এবং দেশের শিল্পায়নে কাজে লাগাতে পারব।

এন্ট্রেপ্রেনারস অর্গানাইজেশন একটি বিশ্বব্যাপী নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম, যা ১৯৮৭ সালে প্রতিষ্ঠিত হয় এবং বর্তমানে ৭৬টি দেশের ১৮ হাজার উদ্যোক্তা এর সদস্য। বাংলাদেশে প্রতিষ্ঠানটি ২০১৬ সালে যাত্রা শুরু করে এবং বর্তমান সদস্য সংখ্যা ৫৫।

Most Popular

Recent Comments