Tuesday, May 21, 2024
Homeখেলাধুলালাল কার্ডের পর রোনালদোর জোড়া দুঃসংবাদ

লাল কার্ডের পর রোনালদোর জোড়া দুঃসংবাদ

কদিন আগেই টানা দুই হ্যাট্রিক করে রীতিমত উড়ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সৌদি লিগে গিয়েও একের পর এক গোল করে নিজেকে নিয়ে যাচ্ছিলেন অন্য উচ্চতায়। কিন্তু এরপরেই যেন জোড়া দুঃসংবাদ হজম করতে হয়েছে রোনালদোকে। লাল কার্ড দেখেছেন, দলও বিদায় নিয়েছে সৌদি সুপার কাপের সেমিফাইনাল থেকে। এবার নিজের অসংযত আচরণের জন্য হজম করতে হবে জরিমানা।

সুপার কাপের সেমিফাইনালে ২-০ গোলে পিছিয়ে থাকা আল-নাসরের সামনে তখন ম্যাচে ফেরার বড় চাপ। ৮৫ মিনিটে সাইডলাইন থেকে বল কুড়াতে গিয়ে আল-হিলাল ডিফেন্ডার আলি আলবুলাইহির মুখোমুখি হন রোনালদো। মেজাজ হারিয়ে তাকে কনুই দিয়ে আঘাত করে বসেন পর্তুগিজ মহাতারকা। 

তাতেই ২০১৮ সালের পর প্রথমবার লালকার্ড দেখতে হলো রোনালদোকে। সিদ্ধান্ত মানতে না পেরে মুষ্টি পাকিয়ে ঘুষি মারার ভঙ্গিতে রেফারির প্রতি ক্ষোভ প্রকাশ করেন আল নাসর তারকা। এরপর রেফারিকে কটাক্ষ করে আর্মব্যান্ড খুলে বেরিয়ে যান মাঠ থেকে। 

সৌদি আরবের সংবাদমাধ্যম আল রিয়াদিয়াকে এক সূত্র জানিয়েছে, ম্যাচের রেফারি মোহাম্মেদ আল-হুওয়াশি ম্যাচ প্রতিবেদনে গুরুতর অভিযোগ এনেছেন পর্তুগিজ তারকার ওপর। যার ফলে পরের দুই ম্যাচেও নিষিদ্ধ হয়েছেন তিনি। সেইসঙ্গে আছে আর্থিক জরিমানাও। সবমিলিয়ে এক রাতেই কয়েকদফা দুঃসংবাদ শুনতে হলো ক্রিশ্চিয়ানো রোনালদোকে।  

আল হিলালের ডিফেন্ডার আলি আলবুলাইহিকে আঘাত করার সময় ‘মাত্রাতিরিক্ত শক্তি’ প্রয়োগ করেছেন রোনালদো এমনটি প্রতিবেদনে জানিয়েছেন রেফারি। একইসঙ্গে টানেল দিয়ে মাঠ ছেড়ে যাওয়ার সময় রেফারির সিদ্ধান্ত না মেনে তর্কে জড়িয়ে পড়েন বলেও জানানো হয়েছে। অভিযোগ আনা হয়েছে ‘অসম্মানজনক আচরণ’ করার। 

যার শাস্তি হিসেবে রোনালদোকে দুই ম্যাচ নিষিদ্ধ করেছে সৌদি ফুটবল ফেডারেশন শৃঙ্খলা কমিটি। সেইসঙ্গে আছে ২০ হাজার রিয়ালের জরিমানা। এর আগে গত ফেব্রুয়ারি মাসে দর্শকদের দিকে বাজে অঙ্গভঙ্গির কারণে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন রোনালদো।

Most Popular

Recent Comments