Wednesday, June 29, 2022
Homeখেলাধুলালেভান্ডভস্কির পোল্যান্ডকে উড়িয়ে দিলো বেলজিয়াম

লেভান্ডভস্কির পোল্যান্ডকে উড়িয়ে দিলো বেলজিয়াম

আগের ম্যাচে বেলজিয়াম নেদারল্যান্ডসের কাছে হেরেছিল ৪-১ ব্যবধানে। দ্বিতীয় ম্যাচে যেখানে দলের প্রত্যয় ছিল ঘুরে দাঁড়ানোর, সেখানে দলটা শুরুতেই হজম করে বসল গোল। তবে এরপরই সম্বিত ফিরে পেল বেলজিয়ানরা, পোলিশদের জালে গুণে গুণে জড়াল ৬ গোল। ৬-১ ব্যবধানের দুর্দান্ত জয় নিয়ে দলটি বাঁচিয়ে রাখল উয়েফা নেশন্স লিগের নকআউটে খেলার সম্ভাবনাটাও।

বেলজিয়ামের মাটিতে অনুষ্ঠিত গ্রুপ এ৪’এর এই ম্যাচের ২৮ মিনিটে রবার্ট লেভান্ডভস্কির দারুণ ফিনিশে এগিয়ে যায় পোল্যান্ড। তবে ম্যাচে দলটির সুখস্মৃতি কেবল সেই পর্যন্তই।


বিরতির একটু আগে এক্সেল উইটসেলের দূরপাল্লার শটে গোল পায় বেলজিয়াম। ম্যাচে তাতে ফেরে সমতা। দুই দল বিরতিতে যায় ১-১ সমতায় থেকেই।

ম্যাচের গতিপ্রকৃতি বদলে গেল বিরতির পরই। ৫৯ মিনিটে কেভিন ডি ব্রুইনার গোল ২-১ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ৭৩ মিনিটে লিয়ান্দ্রো ত্রোসার্দের গোলে ব্যবধান বাড়ায় দলটি। মিনিট সাতেক পর তার দারুণ এক বাঁকানো শটে আরও এক গোল করে পোল্যান্ডের ম্যাচে ফেরার সব আশা শেষ করে দেন ত্রোসার্দ।

৮৩ মিনিটে ৩০ গজ দূর থেকে গোল করেন লিয়েন্ডার ডেনডঙ্কার। এরপর বদলি হিসেবে অভিষেক হয় লইস অপেন্দার। মাঠে আসার ৪ মিনিটের মধ্যেই গোল করে বসেন তিনি। তাতেই পোল্যান্ডকে ৬-১ গোলে হারায় বেলজিয়াম।

গ্রুপ এ৪ এ দিনের অন্য ম্যাচে নেদারল্যান্ডস মুখোমুখি হয় ওয়েলশের। সে ম্যাচে ৫০ মিনিটে তিউন কুপমেইনারের গোলে এগিয়ে যায় ডাচরা। তবে যোগ করা সময়ে নরিংটন ডেভিসের গোলে সমতা ফিরিয়ে ড্রয়ের আশা জাগিয়েছিল ওয়েলশ। সে আশা উবে যায় মিনিট দুয়েক পরই। অন্তিম সময়ে উওট ওয়েগহর্স্টের গোলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ডাচরা।


এই দুই ম্যাচের পর গ্রুপ এ৪’র শীর্ষে রইলো নেদারল্যান্ডস। দুই ম্যাচে দুই জয় নিয়ে দলটির অর্জন ৬ পয়েন্ট। আর এক জয় আর এক হারের ফলে ৩ পয়েন্ট নিয়ে বেলজিয়াম আছে দুইয়ে। তাদের সমান তিন পয়েন্ট পেলেও পোল্যান্ড গোল ব্যবধানে পিছিয়ে আছে তালিকার তিনে। আর ওয়েলশ শূন্য খাতা নিয়ে আছে টেবিলের তলানিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments