Friday, December 9, 2022
Homeবিনোদনশতকোটি নয়, পৌনে ৫ কোটির ছবি ‘দিন- দ্য ডে’

শতকোটি নয়, পৌনে ৫ কোটির ছবি ‘দিন- দ্য ডে’

আ.জা. বিনোদন:

বাংলাদেশি সিনেমা ‘দিন- দ্য ডে’ মুক্তির আগে থেকে প্রযোজক অনন্ত জলিল বলে আসছিলেন একশ কোটি টাকা ব্যয়ে নির্মাণ হয়েছে তার এ সিনেমাটি। তবে চুক্তিপত্রে উল্লেখ আছে সিনেমাটির বাজেট ৫ লাখ ইউএস ডলার। বর্তমান টাকায় যার পরিমাণ ৪ কোটি ৭৪ লাখ ৯৭ হাজার ৩৩০ টাকা। সিনেমাটির নির্মাতা মোর্তেজা অতাশ জমজম এমনই তথ্য দিয়েছেন। ইনস্টাগ্রামে সিনেমাটির বাজেটের চুক্তিপত্রটি প্রকাশ করেছেন তিনি। সোমবার রাতে ইনস্টাতে বাংলায় তার দ্বিতীয় বিবৃতি এবং চুক্তিপত্র প্রকাশ করেন নির্মাতা।

চুক্তিপত্রে সিনেমার সর্বমোট বাজেট ধরা হয় ৫ লাখ ইউএস ডলার। যা ৬ কিস্তিতে জমজমকে পরিশোধ করার কথা অনন্ত জলিলের। কিন্তু সেই চুক্তি ভেঙেছেন অনন্ত। তাই প্রকাশ্যে তিনি নিয়ে আসছেন। আর এ কারণে ইরান ও বাংলাদেশের আদালতে অনন্তর বিরুদ্ধে মামলা করবেন বলেও জানান জমজম। এর আগে ১৮ আগস্ট নিজের ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন মোর্তেজা।

তিনি লেখেন, দিন (রুজ) সিনেমা নিয়ে শুরুতে যে চুক্তি ছিল, তার কিছুই রক্ষা করেননি অনন্ত জলিল। মোর্তেজার অর্ধেক প্রোডাকশন জলিল নষ্ট করে নিজের মতো সিনেমা বানিয়েছেন। নিজেকে এ সিনেমার প্রধান প্রযোজক বলে দাবি তার। টাকা ফেরত চেয়ে অনন্ত জলিলকে অনুরোধ করলেও তিনি তা রাখেননি। ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় ‘দিন-দ্য ডে’ সিনেমাটি নির্মাণ করেছিলেন অনন্ত জলিল। গেল ঈদুল আজহায় বাংলাদেশে মুক্তি পেয়েছিল সিনেমাটি। মুক্তির পর নানা আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছিলেন অনন্ত জলিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments