Saturday, February 4, 2023
Homeজামালপুরশহিদুর রহমান বাদলের জানাজায় সর্বস্তরের হাজারো মানুষ

শহিদুর রহমান বাদলের জানাজায় সর্বস্তরের হাজারো মানুষ

নিজস্ব প্রতিনিধি: জামালপুরের অধুনালুপ্ত প্রেক্ষাগৃহ নিরালা সিনেমা হল মালিক ও জামালপুর টেনিস ক্লাবের সাবেক কোষাধ্যক্ষ বিশিষ্ট লন টেনিস খেলোয়াড় ও জামালপুর প্রেসক্লাবের সহযোগী সদস্য মো. শহিদুর রহমান বাদল আর নেই। ১২ জানুয়ারি রাত সাড়ে ৬টায় ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৭১ বছর।

১৩ জানুয়ারি জুম্মার নামাজের পর জামালপুর শহরের বাগানবাড়ি এলাকায় তার বাসভবন প্রাঙ্গণে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, পুলিশ প্রশাসন, ব্যবসায়ী সংগঠন, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয়পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দল, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের হাজারো মানুষ তার জানাজায় অংশ নেন। জানাজা শেষে জামালপুর পৌর কবরস্থানে তাকে সমাহিত করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক কন্যা সন্তানসহ অনেক আত্মীয় সজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

পারিবারিক সূত্র জানায়, ১২ জানুয়ারি ঢাকায় এক আত্মীয়ের বিয়ের অনুষ্ঠানে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। সাথে সাথে তাকে ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। রাতে সেখানেই তিনি মৃত্যুবরণ করেন। তিনি তাঁর মা-বাবার নামে জামালপুর সরকারি জাহেদা সফির মহিলা কলেজ প্রতিষ্ঠাতা পরিবারের অন্যতম সদস্য ছিলেন।

জানাযা নামাজের পূর্বে প্রয়াত শহিদুর রহমান বাদলের বিদেহী আত্মার মাগফিরাত ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সরকার আব্দুল্লাহ আল মামুন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফারুক আহাম্মেদ চৌধুরী, সরকারি জাহেদা সফির মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর হারুন অর রশিদ, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আমজাদ হোসেন ভোলা মল্লিক, জামালপুর পৌরসভার সাবেক মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ মো. ওয়ারেছ আলী মামুন, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. রেজাউল করিম রেজনু, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ, জেলা শ্রমিকলীগের সভাপতি মসিউর রহমান বাবু, ব্যবসায়ী আব্দুল করিম ও প্রয়াত শহিদুর রহমান বাদলের ছোট ভাই শফিকুর রহমান চপল প্রমুখ।

এর আগে জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা ও সাধারণ সম্পাদক লুৎফর রহমানের নেতৃত্বে ক্লাবের সকল সদস্যবৃন্দ এবং রোটারি ক্লাব জামালপুরের পক্ষ থেকে সকল সদস্যবৃন্দ মরহুমের মরদেহে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments