Tuesday, May 21, 2024
Homeবিনোদনশাহরুখের ছবি থেকে গান বাদ দেওয়ায় ভক্তের অভিযোগ, ৭ বছর পর এলো...

শাহরুখের ছবি থেকে গান বাদ দেওয়ায় ভক্তের অভিযোগ, ৭ বছর পর এলো রায়

শাহরুখ খান অভিনীত ‘ফ্যান’ ছবিটি ২০১৬ সালে মুক্তি পায়। ছবিটি মুক্তির পর হতাশ হয়েছিলেন আফরিন ফতিমা জায়দি নামের এক ভক্ত। সেটি নিয়ে জাতীয় উপভোক্তা বিরোধ নিষ্পত্তি কমিশনের দ্বারস্থ হন তিনি।

মূলত ছবি মুক্তির আগে প্রযোজক যশরাজ ফিল্মস ‘জাবরা ফ্যান’ গানটি প্রকাশ করে। কিন্তু মূল ছবিতে গানটিকে রাখা হয়নি। তা দেখেই হতাশ হয়ে প্রযোজনা সংস্থার বিরুদ্ধে জাতীয় উপভোক্তা বিরোধ নিষ্পত্তি কমিশনে অভিযোগ দেন আরফিন। সোমবার (২২ এপ্রিল) ভারতের সুপ্রিম কোর্ট এ মামলায় রায় দিয়েছে।

আরফিনের অভিযোগ ছিল, তার সঙ্গে প্রতারণা করা হয়েছে। এমনকি ছবিতে গানটি না থাকায় তিনি এবং তার সন্তানরা ছবি দেখার পর হতাশাগ্রস্ত হয়ে পড়েছিলেন। ২০১৭ সালে বিষয়টি নিয়ে জেলা স্তরে উপভোক্তা কমিশনে অভিযোগ করেন আরফিন। তারপর বিষয়টি রাজ্য স্তরে পৌঁছায়। পরে জাতীয় উপভোক্তা কমিশনের পক্ষ থেকে প্রযোজনা সংস্থাকে নির্দেশ দেওয়া হয়, আরফিনকে ১০ হাজার টাকা ক্ষতিপূরণ ও আনুষঙ্গিক আইনি খরচ বাবদ আরও ৫ হাজার টাকা দেওয়ার জন্য।

পরে প্রযোজনা সংস্থার পক্ষ থেকে পাল্টা পদক্ষেপ নেওয়া হয়। যশরাজ ফিল্মসের পক্ষ থেকে জানানো হয়, ছবির প্রচারে তারা কখনোই উল্লেখ করেননি যে গানটি ছবিতে রাখা হবে। সোমবার জাতীয় উপভোক্তা বিরোধ নিষ্পত্তি কমিশনের রায় খারিজ করে আদেশ দেন বিচারপতি পিএস নরসিংহ ও অরবিন্দ কুমারের বেঞ্চ।

‘ফ্যান’ ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ। একজন সুপারস্টার ও তার অনুরাগীর চরিত্রে দেখা গিয়েছিল বাদশাকে। নাকাশ আজিজের গাওয়া ‘জাবরা ফ্যান’ গানটিও বেশ জনপ্রিয় হয়েছিল।

Most Popular

Recent Comments