Friday, February 3, 2023
Homeস্বাস্থ্যশিক্ষক-চিকিৎসকদের জন্য নিজস্ব বাসস্থান চাইলেন ভিসি

শিক্ষক-চিকিৎসকদের জন্য নিজস্ব বাসস্থান চাইলেন ভিসি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কর্মরত শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীদের জন্য বিশ্ববিদ্যালয়ের কোনো নিজস্ব বাসস্থান নেই বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে তিনি বাসস্থানের প্রয়োজনীয়তা তুলে ধরেন।

সোমবার (১৬ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে শারফুদ্দিন আহমেদ সাক্ষাৎকারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, নার্স, কর্মচারীদের জন্য নিজস্ব কোনো বাসস্থান নেই। বিশ্ববিদ্যালয় সুষ্ঠুভাবে পরিচালনায় তাদের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাসস্থান অতি প্রয়োজন।

জানা গেছে, সৌজন্য সাক্ষাৎকালে বঙ্গবন্ধু বিএসএমএমইউ উপাচার্য রাষ্ট্রপতির কাছে বিশ্ববিদ্যালয়ের বার্ষিক প্রতিবেদন হস্তান্তর করেন। এ সময় শারফুদ্দিন আহমেদ অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের মতো বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রপতি কর্তৃক নিয়োগপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তাদের মেয়াদ সমান করার আহ্বান জানান। একইসঙ্গে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্যসেবা, স্বাস্থ্যশিক্ষা ও স্বাস্থ্য গবেষণার অগ্রগতি তুলে ধরেন। 

সাক্ষাৎকালে বিএসএমএমইউ উপাচার্য রাষ্ট্রপতিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের স্থানাভাবের বিষয়টিও তুলে ধরেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসনের কার্যক্রমে বিশ্ববিদ্যালয়টির আচার্য রাষ্ট্রপতি আবদুল হামিদ সন্তুষ্টি প্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments