Monday, December 5, 2022
Homeখেলাধুলাশিরোপার স্বাদ পেলো মেসি

শিরোপার স্বাদ পেলো মেসি

আ.জা. স্পোর্টস:

এবারে আর পথভ্রষ্ট হয়নি লিওনেল মেসিরা। অবশেষে লিওনেল মেসির হাতে উঠলো আন্তর্জাতিক শিরোপা। আর্জেন্টিনা পেলো ২৮ বছর পর শিরোপার স্বাদ। কোপা আমেরিকায় ফাইনালে জিতলো আর্জেন্টিনা। ঘরে তুলল কোপা আমেরিকার শিরোপা। অপেক্ষা ঘুচল ২৮ বছরের অপেক্ষার। মেসির হাত ধরে প্রথমবারের মতো কোন শিরোপা জয় করল আর্জেন্টিনা। রিও ডি জেনেইরোর বিখ্যাত মারাকানায় সেলেসাওদের ১-০ গোলে হারিয়ে ১৯৯৩ সালের পর প্রথম কোনো আন্তর্জাতিক ট্রফি জেতে আর্জেন্টিনা। আলবেসিলেস্তেদের হয়ে জয়সূচক গোলটি করেন অ্যাঞ্জেল ডি মারিয়া।

ম্যাচের ২০ মিনিটে মধ্যমাঠ থেকে রদ্রিগো ডি পল লং বল বাড়িয়ে দেন ডান দিকে থাকা ডি মারিয়ার উদ্দেশে। ব্রাজিলের বাঁ দিকের রক্ষণে থাকা রেনান লোদির হালকা স্পর্শে বল পেয়ে যান ডি মারিয়া। এরপর বল নিয়ে সামনে এগোলেই গোললাইন ছেড়ে এগিয়ে যান ব্রাজিল গোলরক্ষক এডারসন। আর তাকে এগিয়ে আসতে দেখেই মাথার ওপর দিয়ে ফ্লিক করে বল জালে জড়ান ডি মারিয়া।

১০ মিনিট পর লিওনেল মেসির শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। বাকি সময়ে আর গোল না হওয়ায় ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধে পুরো চড়াও হয়ে খেলে ব্রাজিল। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না তারা। ৫২ মিনিটে পাকেতার পাস থেকে জোরালো শটে বল জালে জড়ান রিচার্লিসন। কিন্তু অফসাইডের কারণে বাতিল হয়ে যায় গোল। ব্রাজিল কোচ লিওনার্দো তিতে দ্বিতীয়ার্ধের এক পর্যায়ে মাঠে চারজন স্ট্রাইকার খেলান যাদের মধ্যে ছিলেন অভিজ্ঞ গাবিগোলও। তাতে কাজ হয়নি। বারবার নেইমার-ভিনিসিয়ুসরা চেষ্টা করেছেন আর্জেন্টাইন রক্ষণ ভাঙার। সেটি হয়ে ওঠেনি। ধীরে ধীরে শিরোপা চলে যায় ব্রাজিলের নাগালের বাইরে।

অন্য প্রান্তে মেসি একেবারে সহজ সুযোগ হাতছাড়া করেন শেষ মুহূর্তে। ৮৯ মিনিটে এডারসনকে ওয়ান-অন-ওয়ান পেয়েও তা কাজে লাগাতে পারেননি তিনি।

ইনজুরি টাইমের ৫ মিনিট দাঁতে দাঁত চেপে ব্রাজিলের আক্রমণের তোড় সয়ে যায় আর্জেন্টাইন ডিফেন্স। আর কোনও গোল না হলে আর্জেন্টিনা ও লিওনেল মেসির হাতে ওঠে বহুল প্রতীক্ষিত কোপা আমেরিকার শিরোপা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments