Friday, January 27, 2023
Homeদেশজুড়েজেলার খবরশুক্রবার খুলনায় যাচ্ছেন প্রধানমন্ত্রী

শুক্রবার খুলনায় যাচ্ছেন প্রধানমন্ত্রী

ব্যক্তিগত সফরে খুলনায় আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (৬ জানুয়ারি) তিনি দিঘলিয়ার নগরঘাট এলাকায় তাঁর মা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের নামে কেনা পাট গোডাউন পরিদর্শন করবেন। এ জন্য আইনপ্রয়োগকারী সংস্থার গোয়েন্দা ইউনিটগুলোর নজরদারিতে রয়েছে গোটা এলাকা। 

খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফিন ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যক্তিগত সফরে শুক্রবার খুলনায় আসবেন।    

খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ ঢাকা পোস্টকে  বলেন, প্রধানমন্ত্রী দিঘলিয়ায় একেবারে পারিবারিক সফরে আসছেন। 

খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকারী ঢাকা পোস্টকে বলেন, প্রধানমন্ত্রী ব্যক্তিগত সফরে খুলনায় আসবেন। দিঘলিয়ার নগরঘাট এলাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি জমি কেনা ছিল। জমির ওপর পাট গোডাউন ছিল। সেখানে পারিবারিক সফরে আসবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পাকিস্তান আমলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেছা মুজিবের নামে দিঘলিয়ার ভৈরব নদের কোলঘেঁষে নগরঘাট এলাকায় ১ একর ৪৪ শতক (৪ বিঘা) জমিতে পাট গোডাউন ও এক কক্ষ বিশিষ্ট ঘরসহ জমি কেনেন। সে সময়ে বঙ্গবন্ধুর ছোট ভাই শেখ আবু নাসের এ জমি দেখাশোনা করতেন।

বাবা-মায়ের মৃত্যুর পর প্রধানমন্ত্রী এ জমির মালিক হলেও জমিটির কথা জানতেন না তিনি। ২০০৭ সালে তিনি তার ব্যক্তিগত আইনজীবীর মাধ্যমে এ জমির খোঁজ পান। বঙ্গবন্ধুর পুরাতন সেই পাট গোডাউন ভেঙে সেখানে আধুনিক গুদাম ঘর নির্মাণ করা হয়েছে। নদীর তীরবর্তী স্থানে নির্মাণ করা হয়েছে রেস্ট হাউস। গোডাউন সংলগ্ন পাকা রাস্তার নামকরণ হয়েছে শেখ রাসেলের নামে।

এর আগে সর্বশেষ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৮ সালের ৩ মার্চ খুলনায় এসেছিলেন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments